দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা প্রশাসন ও বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড-ভিশন,ওয়াই-ডব্লিও-সি-এ,দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র, কারিতাস, সেরা, সাফ, ওয়াই এম সি এ, জিবিসি এর আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয় বৃহস্পতিবার।

”হতে হবে সোচ্চার,সমুদ্রের উচ্চতা বাড়াবো না আর” এই স্লোগানকে সামনে রেখে পৌর মেয়র শ ম জয়নাল আবেদীন ও জিও/এনজিওর কর্মকর্তা /কর্মচারীদের অংশগ্রহনে এক বর্নাঢ্য শোভাযাত্রা পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা চত্বরে এনজিও সমন্বয় পরিষদের সভাপতি পঙ্কজ মারাকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, পৌর মেয়র শ ম জয়নাল আবেদীন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার, সিনিয়র এডিপি ম্যানেজার ডেভিট অনুপ সাংমা, ডিএসকের আঞ্চলিক ব্যাবস্থাপক শামসুল আলম খান, সাফ এর এরিয়া সমন্বয়কারী নিতাই সাহা, ওয়াই ডব্লিও সি এর সম্পাদিকা লুদিয়া রুমা সাংমা, সাংবাদিক ধ্রুব সরকার প্রমুখ।
উল্লেখ্য যে, এ দিবসে উপজেলা পরিষদ চত্বরে জিও,এনজিও ও জনপ্রতিনিধিরা মিলে নিজেরা ঝাড়ু– হাতে নিয়ে পরিস্কার পরিচ্ছন্ন অভিযানে অংশ গ্রহন করেন এবং পৌরসভার সকল সুইপার এ কাজে আন্তরিক সহযোগিতা করেন। বিকাল ৩টায় দুর্গাপুর বিরিশিরি ব্রীজের পশ্চিম তীরে স্বেচ্চা শ্রমের ভিত্তিতে ২শত ফুট লম্বা এবং ২৫ ফুট প্রসস্ত বালু সিমেন্টের মিশ্রিত বস্তা একত্রিত করে স্থানীয় জনপ্রতিনিধি বিভিন্ন এনজিও ও স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে ওয়াইএমসিএ ক্যাম্পাস হংকং এর একটি প্রতিনিধি দল এই বাঁধ নির্মান কাজের সহযোগিতা করেন এ কাজের উদ্ভোধন করেন মেয়র শ,ম,জয়নাল আবেদীন। অন্যান্যদের মধ্যে উপস্থিত বক্তব্য রাখেন মার্ক দেবাশীষ রেমা,কমিশনার এমরোজ হোসেন,ডা.রমজান হোসেন,ডেভিট অনুপ সাংমা,রেমন্ড আরেং,লুদিয়া রুমা সাংমা প্রমুখ।
(এনএস/এএস/জুন ০৫, ২০১৪)