মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে যৌতুকের টাকার জন্য এক সন্তানের জননীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায় বুধবার দুপুরে মাদারীপুর আদালতে মামলা হয়েছে।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার ত্রিবাগদী গ্রামের সবুজ বেপারীর সাথে প্রায় ৭ বছর আগে একই উপজেলার বলষা গ্রামের সোনিয়া বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের জন্য তার স্বামী ও শশুরবাড়ির লোকজন নানাভাবে চাপ দিতে থাকে।

২০ এপ্রিল রাতে যৌতুকের টাকার জন্য সবুজ তার স্ত্রীকে হাত পা বেধে মুখে গামছা ঢুকিয়ে লোহার কাচি আগুনে পুড়িয়ে ঐ গৃহবধুর দুই পায়ের উপরের অংশে ছ্যাকা দেয়। পরে চারদিন তাকে ঘরে আটকে রাখে।

২৪ এপ্রিল ঐ গৃহবধূর বাবার বাড়ির লোকজন নির্যাতনের খবর পেয়ে তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। এই ঘটনায় বুধবার দুপুরে মাদারীপুর আদালতে স্বামী সবুজ বেপারীকে প্রধান আসামী করে ঐ গৃহবধু মামলা করেছে।

গৃহবধূ সোনিয়া বেগম বলেন, আমি এর বিচার চাই। যাতে করে এমন ঘটনা আর না ঘটে। আর অন্য স্বামীরাও যেন যৌতুকের জন্য এমন ঘটনা ঘটাতে সাহস না পায়।

এ ব্যাপারে বাদীর আইনজীবী মো. শহীদুর রহমান মামুন খান বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক। যৌতুকের টাকার জন্য ঐ গৃহবধূকে তার স্বামী যেভাবে মেরেছে তার দৃষ্টান্তমূলক বিচার হওয়া উচিত।

(এএসএ/এএস/মে ০৪, ২০১৬)