নড়াইল প্রতিনিধি : নড়াইল সদর উপজেলার নাকশী গ্রামে অগ্নিকান্ডে ৫টি পরিবারের ঘরবাড়িসহ সর্বস্ব পুড়ে গেছে। অগ্নিদগ্ধ হয়ে মিনা বেগম নামে একজন হাসপাতালে ভর্তি হয়েছে। বুধবার দিনগত রাত দেড়টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা জানান, বুধবার রাতের খাওয়া দাওয়া শেষে ঘুমিয়ে পড়ার পর রাত দেড়টার দিকে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। এসময় আগুনের তাপে এবং শব্দে তাদের ঘুম ভেঙ্গে যায় এবং তাড়াহুড়া করে ঘর থেকে বের হয়ে পড়ে। পরিবারের সদস্য ও আশেপাশের মানুষের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসে এবং আগুন নেভানোর চেষ্টা করে।

খবর পাওয়ার পর দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌছানোর পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে লোকমান ফকির, রিয়াজুল ফকির, খায়রুল ফকির, আল আমিন ফকির ও রনি ফকিরের বাড়ির সবকিছুই পুড়ে যায়। এছাড়া ছাগল, হাসমুরগিসহ নগদ লক্ষাধিক টাকা পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

নড়াইল দমকল বাহিনীর ভারপ্রাপ্ত স্টেশন ম্যানেজার আব্দুর রাজ্জাক জানান, খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে পৌছানোর পর আগুন নিয়ন্ত্রণে আসে। এতে আশেপাশের বেশ কয়েকটি বাড়ি আগুন থেকে রক্ষা পেয়েছে।

এদিকে রাতে লক্ষ্মীপাশা বাজারে অগ্নিকান্ডে একটি মিষ্টির দোকান ও একটি চাউলের দোকান পুড়ে গেছে।

লোহাগড়া দমকল বাহিনীর সাব অফিসার রফিকুল ইসলাম জানান, খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নেভানো হয়।এতে অল্পের জন্য সোনালী ব্যাংকের লক্ষ্মীপাশা শাখাসহ আশেপাশের স্থাপনা রক্ষা পায়।
পৃথক দুটি স্থানে অগ্নিকান্ডে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

(টিএআর/এএস/মে ০৫, ২০১৬)