নন্দীগ্রাম(বগুড়া)প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ৭ই মে শনিবার। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন, নির্বাচনী মালামাল কেন্দ্রে পৌঁছানোসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন সুষ্ঠ করতে ও সকল ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত প্রশাসন।

উপজেলার ৫টি ইউনিয়নের মোট ভোটকেন্দ্র ৫৬টি। এরমধ্যে ৪৭টিই কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। মোট ভোটার সংখ্যা ১লাখ ২৩হাজার ২১২। এরমধ্যে পুরুষ ৬০হাজার ৭৩৬জন ও মহিলা ৬২হাজার ৪৭৬জন। নির্বাচনে ২৮জন চেয়ারম্যান প্রার্থী, ১৭২জন সাধারন সদস্য প্রার্থী ও ৭০জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আছিয়া খাতুন শিউলি জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ৫৬ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৩৫৬জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, ৭১২ জন পোলিং কর্মকর্তাসহ মোট ১১২৪ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। নির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশ ও আনছার সদস্যরা সার্বক্ষনিক আইনশৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত থাকবেন। নির্বাচনে ৫৬টি ভোট কেন্দ্র মিলে ৮জন ম্যাজিষ্ট্রেট আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবেন। ভোটগ্রহন চলাকালে র‌্যাব ও বিজিবির টহল দল ও স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে।

এ প্রসঙ্গে থানার ওসি হাসান শামীম ইকবাল জানান, নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠু করতে পুলিশের পক্ষ থেকে সকল ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। নির্বাচনে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি মোতায়েন করা হয়েছে। কেউ যদি ভোটকেন্দ্রে বা কোথাও কোনো সহিংসতার চেষ্টা করে তা কঠোর ভাবে প্রতিহত করতে প্রশাসন প্রস্তুত।


(ওএস/এস/মে০৬,২০১৪)