ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সার্বিক নিরাপত্তা বিধান ও কার্যাদি সম্পাদনে সহযোগিতা প্রদান সংক্রান্ত মনিটরিং টিমের প্রথম সভা শুক্রবার বিকেলে পাকশীর সড়ক ও জনপথ বিভাগের রেষ্ট হাউসে অনুষ্ঠিত হয়েছে।

১৩ সদস্য বিশিষ্ঠ নিরাপত্তা বিষয়ক মনিটরিং টিমের সভাপতি রাজশাহীর বিভাগীয় কমিশনার জনাব আব্দুল হান্নান এই সভায় সভাপতিত্ব করেন।

সভায় উপস্থিত সদস্যদের মধ্যে মত বিনিময় করেন, রাজশাহী রেঞ্জের পুলিশের অতিরিক্ত বিভাগীয় মহাপরিদর্শক মাসুদুর রহমান ভূইঞা, পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের প্রকল্প পরিচালক ড: সৌকত আকবর, পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালো, কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, নাটোরের জেলা প্রশাসক খলিলুর রহমান, পাবনার পুলিশ সুপার আলমগীর কবীর, নাটোরের পুলিশ সুপার শ্যামল কুমার মূখার্জী, কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় কুমার, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ বিমান কুমার দাস, প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস।

টিমের সদস্য সচিব ঈশ্বরদীর উপজেলা নির্বাহী অফিসার শাকিল মাহমুদ সভা সঞ্চালনা করেন।

সভা শেষে বিভাগীয় কশিনার আব্দুল হান্নান জানান, কমিটির এটিই প্রথম সভা। সভায় নিরাপত্তা বিষয়ে বিস্তারিত আলোচনা এবং সমস্যা চিহ্নিত করা হয়েছে। এগুলো রাষ্ট্রিয় গোপন বিষয়। সমস্যা সমাধানের জন্য তাদের কমিটির প্রস্তাবনা আগামী শনিবার অনুষ্ঠিতব্য টেকনিক্যাল কমিটির কাছে উপস্থাপন করা হবে।




(এসকেকে/এস/মে০৬,২০১৪)