বেনাপোল প্রতিনিধি : বেনাপোল-যশোর রেলসড়কের নাভারন কুন্দিপুর এলাকায় বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ট্রেন-নসিমন সংঘর্ষে দুই স্কুলছাত্রী নিহত ও ১০ জন আহত হয়েছেন।

নিহত ও আহতরা নাভারণ বুরুজবাগান বালিকা বিদ্যালয়ের ছাত্রী।

আহত একজনের অবস্থা আশংকাজনক। তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত ৭ম শ্রেণির ছাত্রী হাবিবা খাতুন মিম ঝিকরগাছা উপজেলার গুলনগর গ্রামের হাবিবুর রহমানের মেয়ে এবং ৮ম শ্রেণির ছাত্রী মহুয়া খাতুন করিমালী গ্রামের শাজাহান খোকনের মেয়ে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, দুপুরের দিকে স্কুল ছুটির পর ১০-১২ জন স্কুলছাত্রী নসিমনে করে বাড়ি ফিরছিল। ট্রেন দেখে নসিমনটি দ্রুত রেল লাইন পার হওয়ার চেষ্টা করে। এ সময় নসিমনের চাকা রেলপাটিতে আটকে যায়। বেনাপোল থেকে খুলনাগামী যাত্রীবাহী কমিউটার ট্রেনটি স্কুলছাত্রী বহনকারী নসিমনকে ধাক্কা দিলে সেটি দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই মারা যায় হাবিবা খাতুন মিম ও মহুয়া খাতুন। তাদের দেহ ছিন্নভিন্ন হয়ে যায়।

এ সময় মারাত্মকভাবে আহত হয় ৭ম শ্রেণির ছাত্রী কবিতা আক্তার ও জবা রানী এবং ষষ্ঠ শ্রেণির ছাত্রী সুমাইয়া খাতুন, রোকসানা খাতুন ও রিনা খাতুন। এদের নাভারণ স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। রিনার অবস্থার অবনতি হওয়ায় তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম মঞ্জু, ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার আজিমুল হক, শার্শা উপজেলা নির্বাহী অফিসার এটিএম শরীফুল আলম, নাভারন ইউপি চেয়ারম্যান জিয়াউল হক প্রমুখ। পরে তারা হাসপাতালে আহতদের দেখতে যান।

ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশাররফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খুলনা রেলওয়ে পুলিশকে দুর্ঘটনার খবরটি জানানো হয়েছে। তারা এসে লাশ উদ্ধার করে পরবর্তী ব্যবস্থা নেবে।


(ওএস/অ/জুন ০৫, ২০১৪)