নড়াইল প্রতিনিধি : নড়াইলের রাজাকার জল্লাদ আব্দুল ওহাব (৭৫) ও ওমর আলী শেখকে (৬৫) আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যালের নির্দেশে মানবতা বিরোধী অপরাধ মামলায় গ্রেফতার দেখানোর পর নড়াইল জেলা কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।

সকাল পৌনে ১০টায় তাদেরকে একটি মাইক্রোবাস যোগে নিয়ে যাওয়া হয়। নড়াইলের কারাগারের জেলার এ,কে এম মাছুম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ৩ মে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এর প্রসিকিউশনের এক আবেদনের শুনানির পর বিচারপতি আনোয়ারুল হক এর নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তাদের মানবতা বিরোধী মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশ দেন। আগামী ১৮মে পরবর্তী আদেশের জন্য দিন রাখা হয়েছে বলে জানান আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন।

মুক্তিযোদ্ধাদের দাবির প্রেক্ষিতে, জল্লাদ আব্দুল ওহাবকে ১০ ডিসেম্বর ২০১৫ রাতে সদর উপজেলার ফুলশ্বর গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করে। এছাড়া গত ২ ফেব্রুয়ারি ২০১৬ তারিখ জল্লাদ ওমর আলী শেখকে (৬৫) নড়াইল পৌরসভার বরাশুলা এলাকার নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এস,এ মতিন বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীণ সময়ে তৎকালীন মহকুমা পিচ কমিটির চেয়ারম্যান কুখ্যাত রাজাকার মাওলানা সোলায়মানের নির্দেশে জল্লাদ আব্দুল ওহাব এবং ওমর শেখ স্বাধীনতাকার্মী মানুষদের চিত্রা নদীর সাবেক মুন্সেফ আদালত সংলগ্ন (বর্তমানে জজ আদালত) লঞ্চ ঘাটের পল্টুনের ওপর নিয়ে জবাই করে নদীতে ফেলে দিত।

(টিএআর/এএস/মে ১০, ২০১৬)