পীরগঞ্জ (রংপুর)  প্রতিনিধি : পাকিস্তান এবং বাংলাদেশের অতীতের নানান তিক্ততার কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন- আমরা পাকিস্তানকে তালাক দিয়েছি। খালেদা জিয়াকেও রাজনীতির মাঠ থেকে তালাক দিতে হবে। সে ভোটেও হেরেছে, চক্রান্তেও হেরেছে।

সর্বশেষ ৯৩ দিন আগুন যুদ্ধে মানুষ পুড়িয়ে মেরে ৭১ এর পরিবেশ সৃষ্টি করেছিল। এখন গুপ্ত হত্যা শুরু করেছে। গুপ্ত হত্যা বড় রাজনীতির একটা খেলা। সেই খেলাটা হলো যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ ও শেখ হাসিনাকে উৎখাত করা। গত সোমবার রাত ৯ টায় পীরগঞ্জের লালদীঘি নামকস্থানে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি ওই কথা বলেন।

তিনি খালেদা জিয়াকে বিভিন্ন অপরাধের বন্ধু আখ্যা দিয়ে বলেন- খালেদা জিয়া জঙ্গিবাদের পাহারাদার, পৃষ্ঠপোষক। তার সাথে রাজনীতির ঘর করা যায় না। জঙ্গীবাদ ও গুপ্ত হত্যা থেকে বাঁচতে হলে এদের পৃষ্ঠপোষক ও পাহারাদারদের মুলোৎপাটন করতে হবে। পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ওবায়দুল কাদের চুন্নু ও সাখাওয়াত হোসেন রাঙ্গা, উপজেলা জাসদ সভাপতি মীর মোহাম্মদ আলী মানিক, সম্পাদক মনোয়ার হোসেন লিটন, সাংগঠনিক সম্পাদক ভুপতি ভুষন বর্মন, জাসদ নেতা মিজানুর রহমান হিরু, জাসদ ছাত্রলীগের সভাপতি রিওন মিয়া প্রমুখ।

এর আগে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত পরমানু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭ম মৃত্যুবার্ষিকী (৯ মে) উপলক্ষে ফতেপুরে মিয়া বাড়ির কবরস্থানে ফাতেহা পাঠ ও শ্রদ্ধা নিবেদন করেন।

(জিকেবি/এএস/মে ১০, ২০১৬)