মানিকগঞ্জ প্রতিনিধি : পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন, বিভিন্ন সময় বিচ্ছিন্নভাবে জঙ্গি গ্রুপের তৎপরতা আর মানুষ হত্যা পুলিশের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। জঙ্গি ও মাদকের বিরুদ্ধে পুলিশের ভূমিকা হতে হবে জিরো টলারেন্স।

শুক্রবার দুপুরে মানিকগঞ্জ জেলা পুলিশ লাইনের এক বিশেষ কল্যাণ সভায় তিনি একথা বলেন।

সভায় শহীদুল হক আরো বলেন, পুলিশের কতিপয় সদস্য মাদক সেবন ও ব্যবসার সঙ্গে জড়িত থাকায় বাহিনীর ভাব-মূর্তি ক্ষুণ হচ্ছে। কিন্তু তারা অপরাধ করে কেউ পার পায়নি। অনেকের চাকরি চলে গেছে। কাজেই সকল পুলিশ সদস্যকে সর্তকতার সঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, পুলিশের অনেকের বিরুদ্ধে আচরণগত সমস্যার অভিযোগ রয়েছে। এটা পরিহার করে সবার সঙ্গে ভাল ব্যবহার করতে হবে। কারণ জনগণ হলো পুলিশের চোখ-কান। তাই তাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে চলতে হবে।

সভায় পুলিশ সদস্যরা তাদের বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেন। এসময় অন্যান্যের মধ্যে ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান ও মানিকগঞ্জের পুলিশ সুপার মাহফুজুর রহমান উপস্থিত ছিলেন।

এর আগে শহীদুল হক প্রায় সোয়া চারকোটি টাকা ব্যয়ে নব নির্মিত নারী পুলিশ ব্যারাকের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বিকেলে পুলিশ লাইন্স মাঠে কমিউনিটি পুলিশিং ও সুধী সমাবেশে যোগদানের কথা রয়েছে তার।

(ওএস/এএস/মে ১৩, ২০১৬)