কক্সবাজার প্রতিনিধি : জেলার রামু উপজেলার সমুদ্র উপকূলীয় এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার  সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের সমুদ্র উপকূলীয় পর্যটন এলাকা দরিয়ানগর থেকে হিমছড়ি বাজার পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে উপজেলা ভূমি অফিস।

এ অভিযানে কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের পশ্চিম পাশের বন বিভাগ ও সরকারি খাস জমির উপর নির্মিত ১৫ টি ঝুপড়ি ও টং ঘর, হিমছড়ি বাজারে জেলা পরিষদের জায়গায় নির্মিত ১ টি টিনের ঘর উচ্ছেদ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেনের নির্দেশে পরিচালিত অবৈধ স্থাপনা উচ্ছেদের এ অভিযানে অংশ নেন, উপজেলা ভূমি অফিসের কানুনগো জগদীশ চন্দ্র চাকমা, সার্ভেয়ার সাখাওয়াত হোসেন, খুনিয়াপালং ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার মোহাম্মদ ইসমাইলসহ ভূমি অফিসের কর্মচারীরা।

উপজেলা ভূমি অফিসের কানুনগো জগদীশ চন্দ্র চাকমা জানান, খুনিয়াপালং ইউনিয়নের সমুদ্র উপকূলীয় পর্যটন এলাকা দরিয়ানগর থেকে হিমছড়ি বাজার পর্যন্ত সরকারি খাস জমিসহ বন বিভাগ ও জেলা পরিষদের জমিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হবে মর্মে গত বুধবার ও আরো এক মাস পূর্বে দুবার মাইকিং করে প্রচারণা চালানো হয়েছে।

(টিটি/জেএ/জুন ০৬, ২০১৪)