নড়াইল প্রতিনিধি : সন্ত্রাসী কর্মকান্ডের মদদদাতা হিসেবে খ্যাত জার্জিদ মোল্যাকে (৪৫) আটক করেছে পুলিশ।

আজ দুপুরে কালিয়া এলাকা থেকে তাকে আটক করে। জারজিদ মোল্যা কালিয়া উপজেলার পিরোলী ইউনিয়নের খড়রিয়া গ্রামের মৃত আব্দুস সামাদ মোল্যার ছেলে। এলাকায় হামলা ও সন্ত্রাসী কার্যকলাপের মদদ দেয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, এলাকায় ত্রাস হিসেবে খ্যাত জারজিদ মোল্যার মদদে গত শনিবার ও রবিবার খড়রিয়া গ্রামে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। যার কারনে খড়রিয়াসহ আশেপাশের এলাকা অশান্ত হয়ে পড়ে।
এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকলেও এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে।

এছাড়া, জারজিদ মোল্যার বিরুদ্ধে জুয়ার আসোর বসানো, অসামাজিক কার্যকলাপ, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

জানাগেছে, ২০১৫ সালের ১৭ সেপ্টেম্বর খড়রিয়া বাজারে নৌকা বাইচ ও মেলার নামে জুয়ার আসর বসায়। জুয়ার আসরে ১০/১২ বছরের শিশুরা জুয়া খেলায় অংশ নেয়ার বিষয়টি দৈনিক পূর্বাঞ্চলের নড়াইল জেলা প্রতিনিধি আব্দুস সাত্তার ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের নড়াইল প্রতিনিধি আসাদ রহমানের দৃষ্টিতে পড়লে ছবি ও ভিডিও ধারণ করেন।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে জারজিদ মোল্যার নের্তত্বে জুয়াড়ু ও মেলা কমিটির লোকজন হামলা চালিয়ে মোটর সাইকেল, ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নেয়।

পরে পুলিশ এসে সাংবাদিকদের উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেন। এ ঘটনায় সাংবাদিক আব্দুস সাত্তার বাদী হয়ে ঘটনার দুদিন পর ১৯ সেপ্টেম্বর কালিয়া থানায় ২৩জনকে আসামী করে মামলা দায়ের করেন (মামলা নং-১০,তারিখ-১৯/০৯/১৬)। মামলা দায়েরের পর ৮মাস অতিবাহিত হলেও রহস্যজনক কারনে তাকে গ্রেফতার করেনি।

এমনকি মামলার তদন্তকারী কর্মকর্তা দুর্বল চার্জশীট আদালতে প্রেরণ করায় ক্ষুদ্ধ হন মামলার বাদীসহ সাংবাদিক সমাজ। এ ঘটনায় মামলাটি পুনরায় তদন্তের দাবি জানিয়ে আদালতে নারাজী আবেদন করা হয়েছে।

কালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল গণি জানান, জারজিদের বিরুদ্ধে কালিয়া থানায় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় একটি মামলা রয়েছে। তবে ওই মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি আছে কিনা তা জানা নেই। তবে আটক জারজিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এদিকে সন্ত্রাসী কর্মকান্ডের অন্যতম হোতা জারজিদ মোল্যাকে আটকের খবরে এলাকার শান্তিপ্রিয় মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।।

(টিএআর/এএস/মে ১৬, ২০১৬)