ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট মঙ্গলবার ইনস্টিচিউটের হল রুমে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ঈশ্বরদী পৌরসভার বকেয়া ও চলতি হোল্ডিং ট্যাক্স এর চেক হস্তান্তর এবং পৌর মেয়রকে সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক ড: খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র আবুল কালাম আজাদ মিন্টু।

বিজ্ঞানী সমিতির মহাসচিব হাসিবুর রহমানের সঞ্চালনায় মেয়রকে ক্রেষ্ট প্রদান এবং ৫৪ লাখ টাকার হোল্ডিং ট্যাক্সেও চেক তুলে দেয়া হয়। মেয়র মিন্টু তাঁর বক্তব্যে দেশে বিজ্ঞানীদের অবদানের কথা তুলে ধরে বলেন,‘ বিজ্ঞানীদের প্রচেষ্টায় আজ ষোল কোটি মানুষের বাংলাদেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হয়ে বিদেশে চাল রফতানি করছে।’ তিনি আরো বলেন, সুগারক্রপ গবেষণা প্রতিষ্ঠান ঈশ্বরদীবাসীর হৃদয়ে খোদাই করা নাম।

হোল্ডিং ট্যাক্সের টাকা পরিশোধ প্রসঙ্গে তিনি বলেন, ‘সুগারক্রপ প্রদত্ত টাকা পৌরসভার উন্নয়নে কাজ লাগিয়ে পৌরবাসীকে বাঁচিয়ে দিয়েছে। আমরা সাধারণ মানুষের কাছে যে প্রতিশ্রুতি দেই, তা রক্ষা করতে পারি না। সেজন্য আজ রাজনীতিবিদরা বিতর্কিত হচ্ছে। আমি নির্বাচনের সময় পৌরবাসীকে যে প্রতিশ্রুতি দিয়েছিলাম এবং যে স্বপ্ন দেখিয়ে ছিলাম তা অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করছি। অচিরেই এই প্রতিষ্ঠানের ড্রেনেজ সমস্যাসহ সকল সমস্যা পর্যায়ক্রমে সমাধান করা হবে বলে তিনি উপস্থিত বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের আশ্বাস দেন।

এ সময় পরিচালক (টিওটি) ড: এ এস এম আমানুল্লাহ, প্রকল্প পরিচালক ড: সমজিৎ পাল, মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (প্রধান, প্রশাসন বিভাগ) ড: সাইদুর রহমান, মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড: লুৎফল কবির, মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মনোয়ারা বেগম, পৌর আওয়ামী লীগের সভাপতি ইসহাক আলী মালিথা, উপজেলা যুবলীগ সভাপতি যুবায়ের বিশ্বাস প্রমুখ।

(এসকেকে/এএস/মে ১৭, ২০১৬)