স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্সের চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা বলেছেন, সম্ভাব্য কারচুপিকে মাথায় রেখে জাতীয় নির্বাচন বর্জন কোনো অবস্থাতেই যুক্তি সঙ্গত সিদ্ধান্ত হতে পারে না।

বিপুল জনসমর্থন নিয়ে ১৯ দলীয় ঐক্যজোট নির্বাচনে গণজোয়ার সৃষ্টি করার পর্যায়ে ছিল। কোটি কোটি ভোটার নির্বাচনে ১৯ দলীয় ঐক্যজোট তথা বিএনপিকে ভোট দিতে প্রস্তুতও ছিল।

১৯ দলীয় জোটের নির্বাচন বর্জনই ৫ জানুয়ারির নির্বাচনকে বৈধতা দিয়েছে বলে মন্তব্য করেন তিনি।

শুক্রবার রাজধানীর মেহেরবা প্লাজার দলীয় কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নাজমুল হুদা বলেন, সেই নির্বাচন বর্জন করে ১৯ দলীয় ঐক্যজোট এই কোটি কোটি ভোটারকে তাদের ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছে। অর্ধেকেরও বেশি আসন বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহাজোটের পক্ষে দেওয়ার জন্য ১৯ দলীয় ঐক্যজোটের নির্বাচন বর্জনই দায়ী।

ফাঁকা মাঠ ১৯দলীয় জোট সৃষ্টি করেছে অভিযোগ করে ব্যারিস্টার নাজমুল হুদা বলেন, মহাজোট এই ফাঁকামাঠের শুধু সদ্ব্যবহার করেছে মাত্র। ৫ জানুয়ারির নির্বাচনকে কোনো অবস্থাতেই আর কেউ প্রশ্নবিদ্ধ করতে পারুক আর না পারুক ফাঁকা মাঠ সৃষ্টিকারী ১৯দলীয় ঐক্যজোট করতে পারে না। কেননা তাদের নির্বাচন বর্জনই ৫ জানুয়ারির নির্বাচনকে বৈধতা দিয়েছে।

তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনকে প্রশ্নবিদ্ধ না করে আগামী নির্বাচনে অংশগ্রহণ করে বাংলাদেশের আপামর জনসাধারণের ভোটের অধিকার নিশ্চিত করেই শুধুমাত্র অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পথ সুগম করার সুযোগ রয়েছে। নির্বাচন ব্যবস্থায় আমূল পরিবর্তন আনার উদ্যোগের সময় এখনই। বিএনপিকে কোনো সহিংস পথ নয়, অহিংস পথেই গঠনমূলক ও নিয়মতান্ত্রিক আন্দোলনের মধ্যে দিয়ে সুষ্ঠু এবং অবাধ নির্বাচনের সম্ভাবনা সৃষ্টি করতে হবে।

(ওএস/এটিআর/জুুন ০৬, ২০১৪)