স্টাফ রিপোর্টার : আ'লীগ সরকার অস্তিত্ব সঙ্কটে মন্তব্য করেছন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।। তিনি অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বন্ধ ব্যাংক অ্যাকাউন্ট খুলে দেয়ার দাবি জানান।

মঙ্গলবার বেলা সোয়া বারোটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ দাবি জানান।

নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়ার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ সংক্রান্ত পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদনকে ঘিরে সরকারের মন্ত্রীদের অশালীন খিস্তি খেউড় থেকেই প্রমাণিত এ সরকার অস্তিত্ব সঙ্কটে ভুগছে।

তিনি বলেন, কিন্তু এসব খিস্তি খেউড় দিয়ে সঙ্কট থেকে মুক্তি পাওয়া যাবে না। একটি নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য সংসদ নির্বাচনই পারে সরকারকে কলঙ্কমুক্ত করতে। এটাই জনগণের দাবি। জনগণের দাবি অগ্রাহ্য করে ক্ষমতায় থাকার অধিকার কারো নেই বলেও মন্তব্য করেন তিনি।

নজরুল ইসলাম আরো বলেন, ব্যাংক অ্যাকাউন্ট না খুলে দিয়ে উল্টো অরুচিকর ভাষায় সমালোচনা করছে সরকার। অশোভন ভাষায়, অযৌক্তিক মন্তব্য করা হচ্ছে। আমরা অ্যাকাউন্ট খুলে দেওয়ার জোর দাবি জানাচ্ছি।

‘এখন খালেদা জিয়ার ব্যয় নির্বাহ হচ্ছে কিভাবে’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কোনো সদুত্তর দিতে পারেননি নজরুল ইসলাম খান।

তিনি বলেন, এটা ব্যক্তিগত ব্যাপার। দল আছে, পরিজনরা আছে। অনেকভাবেই চলতে পারে। কিন্তু একজন মানুষের অ্যাকাউন্ট জব্দ করা যায় না।


(ওএস/এটি/ এপ্রিল ০৭, ২০১৪)