দিনাজপুর প্রতিনিধি :জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, জ্ঞান বিজ্ঞানের সকল শাখায় অবাদ বিচরণে পারদর্শী করে তুলতে শিক্ষার্থীদেরকে প্রস্তুত করতে হবে। এর মধ্যে দিয়ে বিশ্বের সকল প্রান্তের মেধাবীদের সাথে মোকাবেলা করেই আমাদের শিক্ষার্থীরা এগিয়ে যাবে। এতে করে জাতি ও দেশ হিসেবে আমরা সমাদূত হব। তাই প্রয়োজন যথাযথ তথ্য ও প্রযুক্তি নির্ভর জ্ঞান বিজ্ঞানের শিক্ষা এই শিক্ষাই পারে আমাদের বিশ্বমানে পৌঁছে দিতে। এই লক্ষে আমরা নতুন প্রজন্মকে প্রস্তুত করছি।

২৬ মে বৃহস্পতিবার দিনাজপুর সরকারি মহিলা কলেজে বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের পুঁথিগত শিক্ষার পাশাপাশি শারীরিক ও মানসিক বিকাশ সাধন করতে হবে। সেকারণেই বর্তমান সরকারই শারীরিক শিক্ষাকে বাধ্যতামূলক করেছে। সাংস্কৃতিক কর্মকান্ড ও খেলাধুলা শুধু শারীরিক নয় মানসিক বিকাশেও সহায়তা করে। শরীর ও মন সুস্থ রাখতে খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের বিকল্প নেই। এজন্য লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের সাংস্কৃতিক ও খেলাধুলায় উৎসাহিত করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশের রুপকার শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশের উন্নিত হবে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নতি সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। আধুনিক জ্ঞান-বিজ্ঞান প্রযুক্তির প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে আমাদের নতুন প্রজন্মকে দক্ষ করে গড়ে তুলতে হবে। দেশকে এগিয়ে নিতে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সৎ, চরিত্রবান, নৈতিকমূল্যবোধে একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।

দিনাজপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আনজুমান আখতার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর মোঃ রুহুল আমিন ও জেলা প্রশাসক মীর খায়রুল আলম। স্বাগত বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মোঃ মোজাম্মেল হক। শুভেচ্ছা বক্তব্য রাখেন দিনাজপুর সরকারি মহিলা কলেজের ছাত্রী সংসদের ভিপি তাসরিফা আশা। অনুষ্ঠান পরিচালনা করেন সমাজ কর্ম বিভাগের সহকারী অধ্যাপক সামস পারভীন রুমী ও রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক আশালতা রায়।

আলোচনা শেষে প্রধান অতিথি বিজয়ী ছাত্রীদের মাঝে পুরস্কার বিরতণ করেন। শেষে ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


(এফআইআর/এস/মে২৭,২০১৬)