ঝালকাঠি প্রতিনিধি :ঝালকাঠির নলছিটির সুগন্ধা নদীতে গোসল করতে নেমে নিখোঁজের দুই দিন পর রিফাত (৭) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।  সুগন্ধা নদীর ষাইটপাকিয়া ফেরিঘাট এলাকা থেকে ভাসমান অবস্থায় আজ শনিবার সকালে স্বজনরা লাশটি উদ্ধার করেন। সে নলছিটির অনুরাগ গ্রামের খোকন মল্লিকের ছেলে ও নারায়ণগঞ্জের ফতুল্লার আদর্শপাড়া এলাকার সেকান্দার আলী কিন্ডার গার্টেনে নার্সারির শিক্ষার্থী।

শিশুটির পরিবার জানায়, গত বৃহস্পতিবার দুপুরে বড় ভাইয়ের সঙ্গে উপজেলার কাঠিপাড়া এলাকা থেকে সুগন্ধা নদীতে গোসল করতে নামার পরে নদীর স্রোতে তলিয়ে যায় রিফাত। অনেক দিন ধরে দুই ভাই নানার বাড়ি বেড়াতে যাবে বলে বায়না ধরে। গত ১৮ মে ফতুল্লা থেকে বাবা-মা তাদের দুই ছেলেকে নিয়ে নলছিটির কাঠিপাড়া গ্রামে নানা আনছার আলী হাওলাদারের বাড়িতে আসেন। ২১ মে ফতুল্লা যাওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় রোয়ানুর কারণে তারা যেতে পারেনি। এ অবস্থায় বৃহস্পতিবার দুপুরে দুই ভাই সিফাত ও রিফাত বাড়ির কাছেই নদীতে গোসল করতে নামে।

স্বজনরা আরো জানান, নদীর স্রোতে সিফাতের হাত ফসকে রিফাত তলিয়ে যায়। খবর পেয়ে ঝালকাঠি ফায়ার সার্ভিসের কর্মীরা এসে খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি। অবশেষে নিখোঁজের দুই দিন পর ফেরিঘাট এলাকায় নদীতে তার মৃতদেহ ভাসতে দেখে তা উদ্ধার করেন তারা।


(ওএস/এস/মে২৮,২০১৬)