স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মালয়েশিয়া গমন ও খালেদা জিয়ার সিঙ্গাপুর সফর একই সূত্রে গাঁথা।

তারা নতুন ষড়যন্ত্রের পরিকল্পনা করতেই একসঙ্গে মিলিত হচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী মটরচালক লীগ আয়োজিত শেখ হাসিনার ৩৩ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যেখানে বসেই ষড়যন্ত্র করেন না কেন, জনগণের সম্পৃক্ততা ছাড়া আন্দোলনে সফল হবেন না। একের পর এক আন্দোলনের আল্টিমেটাম দিচ্ছেন। এতে লাভ হবে না। দিনক্ষণ ঠিক করে আন্দোলন করা যায় না।

তিনি আরও বলেন, খালেদা জিয়া উন্মাদ হয়ে গেছে। তিনি ক্ষমতায় থাকাবস্থায় তার ছেলে তারেক রহমান হাওয়া ভবন তৈরি করে শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করেছিল। ব্যর্থ হয়ে এখন আবার মা-ছেলে একসঙ্গে মিলিত হয়ে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির রাজনীতি ষড়যন্ত্র ও মিথ্যাচারের সামিল। তাদের ষড়যন্ত্র থেমে নেই। ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙ্গে দিতে হবে।

তিনি বলেন, তারেক রহমান চিকিৎসার জন্য লন্ডন ছেড়ে মালয়েশিয়া গেছেন। অথচ সারাবিশ্বের মানুষ চিকিৎসার জন্য লন্ডন যায়, আর তিনি মালয়শিয়া যাওয়ার রহস্য কী? রহস্য হচ্ছে, সেখানে তারা দুই ভাই মিলে নতুন করে ষড়যন্ত্র করবেন। আবার বেগম জিয়াও সিঙ্গাপুর যাচ্ছেন। মা ও দুই ছেলে মিলে নতুন ছক আকবেন।

মটরচালক লীগের সভাপতি আলী হোসেনের সভাপতি আলী হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, নির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ।

(ওএস/এটিআর/জুন ০৬, ২০১৪)