পিরোজপুর প্রতিনিধি :পিরোজপুরে আজ জেলা তথ্য অফিস এর আয়োজনে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগনকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণ এর লক্ষ্যে এক প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।




পিরোজপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ প্রেস ব্রিফিং এ প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম সোহরাব হোসেন ।

জেলা তথ্য অফিসার জানান , সরকারের বিভিন্ন ক্ষেত্রে অর্জিত সাফল্য বিশেষ করে দেশবাসীর অর্থনৈতিক স্বচ্ছলতা ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য,শিক্ষা , পরিবার পরিকল্পনা , নারী ও শিশু উন্নয়ণ , নারীর ক্ষমতায়ন ,বিজ্ঞান ও প্রযুক্তি ,পরিবেশ উন্নয়ন ,টেলিযোগাযোগ সহ অন্যন্য ক্ষেত্রে অকল্পনীয় উন্নয়ন সাধিত হয়েছে।

২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত ৯ম জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ম্যান্ডেট নিয়ে ২০০৯ সালের ৬ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত সরকার এবং ২০১৪ সালের ৫ জানুয়ারী ১০ ম সংসদের নির্বাচনে বিজয়ী হয়ে একই সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে অবিস্মরণীয় অবদান রেখেছে।বর্তমানে মাথাপিছু আয় ১৪৬৬ মার্কিন ডলারে উন্নীত হয়েছে।১৬ কোটির ও অধিক মানুষের এ দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হয়েছে।১০০ কোটির ও অধিক পাঠ্য বই বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে।২০০৯ থেকে এ পর্যন্ত ২৬ হাজার ১৯৩ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে এবং বিদ্যলয় বিহীন গ্রামগুলোতে ইতিমধ্যেই ৫৬২ টি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ ও আসবাবপত্র সরবরাহ করা হয়েছে।

গত সাড়ে সাত বছরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক পদে লক্ষাধিক শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে।২০০৯ সালে যেখানে বিদ্যুতের উৎপাদন ছিল মাত্র ৪ হাজার মেগাওয়াট আজ সেখানে বিদ্যুতের উৎপাদন দাড়িয়েছে ১৩ হাজারের ও অধিক মেগাওয়াট । মহান মুক্তিযুদ্ধে অংশ নেয়া মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ১০ হাজার টাকায় উন্নীত করা হয়েছে এবং ভাতাভোগীর সংখ্যা দ্বিগুন করা হয়েছে।গৃহহীন মুক্তিযোদ্ধাদের জন্য সারাদেশে সরকারি খরচে পাকা ভবন নির্মিত হচ্ছে।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তৃণমুল পর্যায়ে যেমন ইউনিয়ন ডিজিটাল সেন্টার ,জেলা পর্যায়ে জেলা ই-সেবা কেন্দ্র , কেন্দ্রীয় পর্যায়ে জাতীয় তথ্য কোষ , ইত্যাদি যুগান্তকারী উদ্যোগ গ্রহন করা হয়েছে।অর্থনৈতিক উন্নয়নে , প্রযুক্তির ব্যবহারে, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করনে এবং পরিবেশ ও জলবায়ু সংরক্ষনের ক্ষেত্রে উন্নয়নশীল দেশ সমুহের মধ্যে নেতৃস্থানীয় ভুমিকা পালনের জন্য বাংলাদেশ বিশ্বে পরিনত হয়েছে একটি মডেল রাষ্ট্রে।

সরকারের এসব উন্নয়ন কর্মকান্ড জনসাধারণকে অবহিত করার জন্য আহ্বান জানান প্রধান অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম সোহরাব হোসেন।

জেলা তথ্য অফিসার মো ঃ রিয়াদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় পিরোজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো ঃ জামাল হোসেন , পিরোজপুর প্রেসক্লাব সভাপতি মাহমুদ হোসেন ,বাসস প্রতিনিধি গৌতম চৌধুরী ,পিরোজপুর ,প্রেসক্লাব সাধারন সম্পাদক শামীম হোসেন ,বিটিভি প্রতিনিধি এস এম পারভেজ , কালের কন্ঠ ও একুশে টিভি প্রতিনিধি শিরিনা আফরোজ সহ সরকারি কর্মকর্তা বৃন্দ এবং পিরোজপুরে কর্মরত বিভিন্ন জাতীয় ,আঞ্চলিক , স্থানীয় দৈনিক এবং ইলেক্ট্রনিক মিডিয়া এবং বিভিন্ন সংবাদ সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।


(এআরবি/এস/মে২৯,২০১৬)