বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি :মৌলভীবাজারের বড়লেখায় রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুল বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৬ইং বিজয়ী শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ ৩৩০ জনকে পুরস্কার প্রদান করেছে।

রবিবার (২৯ মে) দুপুরে স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা কমিটির সদস্য মসরুর আলম চৌধুরী।

পুরস্কার বিতরণ পূর্ব আলোচনা সভায় শিক্ষক বিজয় ভুষন দাস ও শিক্ষার্থী সারিয়া আবেদীন ইতুর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাভার বিশ্ববিদ্যালয় কলেজের দর্শন বিভাগের প্রধান ড. কালি প্রসন্ন দাস।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুন, প্রাইম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক তানজিলা ইয়াসমিন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের অধ্যাপক সঞ্জয় কৃষ্ণ বিশ্বাস, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ে জনসংখ্যা বিজ্ঞান বিভাগের শিক্ষক সাফায়েত হোসেন, স্কুলের প্রধান শিক্ষক ইকবাল আহমদ প্রমুখ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাভার বিশ্ববিদ্যালয় কলেজের দর্শন বিভাগের প্রধান ড. কালি প্রসন্ন দাস বলেন, ‘আমি প্রত্যাশা করি প্রার্থনা করি এবং স্বপ্ন রাখতে চাই বড়লেখার লাইসিয়াম স্কুল সক্রেটিসের লাইসিয়ামকে অতিক্রম করবে। এ জন্য লাইসিয়াম স্কুলের শিক্ষার্থীদের উদ্দেশ্যে আমার পরামর্শ, ‘যেটা তুমি চাইবা সেটা পাইবা। কেবল চাইলে হবে না আমল করতে হবে। অর্থাৎ চাইবা আর কাজ করবা।

ড. কালি প্রসন্ন আরো বলেন, ‘শুধু পড়ালেখায় নয়, ভাল মানুষ এবং সুনাগরিক হতে হলে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা উন্নত জাতি গঠনে সহায়ক এবং শরীর ও মনকে সতেজ রাখে।



(এলএস/এস/মে২৯,২০১৬)