সাতক্ষীরা প্রতিনিধি : দু’ একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে সাতক্ষীরা জেলা ট্রাক-ট্রাঙ্ক লরী-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন।

শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ভোট গ্রহণের কাজ চলে। বিকেল সাড়ে ৫টা থেকে শুরু হয়েছে ভোট গণনার কাজ।

সরেজমিনে শুক্রবার সকাল ৯টায় সাতক্ষীরা শহরের ইটাগাছায় নির্বাচন শুরুতেই এক প্রার্থী অপর প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে বিধিভঙ্গের অভিযোগ আনেন। এজন্য তারা মূলত সদস্য সচিব অ্যাড. আমিনুর রহমান চঞ্চলের বিরুদ্ধে অভিযোগের তীর ছোঁড়েন। সাধারন সম্পাদক প্রার্থী বাবু জানান, তিনি বৃহষ্পতিবার সন্ধ্যায় নির্বাচনী বুথের কাছাকাছি পোষ্টার মারতে সদস্য সচিবের অনুমতি চেয়েছিলেন। তাকে অনুমতি দেওয়া হয়নি। অথচ রাতে অপর পক্ষকে তিনি পোষ্টার মারতে দিয়ে নিজের নিরপেক্ষতা হারিয়েছেন।

একইভাবে সভাপতি প্রার্থী আলতাফ হোসেন জানান, তপশীল অনুযায়ি যে সময়ে খসড়া ও চুড়ান্ত ভোটার তালিকা পেশ করতে অতিরিক্ত সময় নিয়েছেন। ভোট কেন্দ্রের নির্ধারিত গণ্ডির মধ্যে রাস্তার উপর ট্রাক দাঁড় করিয়ে তাতে পোষ্টার হোল্ডিং টানিয়ে প্রার্থীদের সমর্থকরা হই হুল্লোড় করেছে। হোল্ডিং ঝোলানো হয়েছে নির্বাচন বুথের গায়ে। এতে বেশ কিছু সময় ধরে রাস্তায় যানজট তৈরি হয়। পরে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইনামুল হক, নির্বাহী ম্যাজিষ্ট্রেট(এনডিসি) নূর আহম্মেদ মাসুম, নির্বাচন আধিকারিক ও কয়েকজন প্রার্থীর যৌথ প্রচেষ্টায় যানজট ও হোল্ডিং সরানো সম্ভব হলেও ট্রাক সরানো সম্ভব হয়নি। সকাল সাড়ে ৯টায় বুথের মধ্যে লাইনে নির্বাচনী প্রচার প্রচারনা চালানোর প্রতিবাদ করায় সহসভাপতি পদ প্রার্থী আব্দুল জলিল হামলার শিকার হন। বুথের বাইরে ভোটরদের লক্ষ্য করে প্রচারণা চালানোর বাধা দেওয়া দু’ পুলিশ সদস্য আহত হয়।

‘সাতক্ষীরা জেলা ট্রাক, ট্রাঙ্কলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. আসাদুজ্জামান দিলু জানান, আজিজ-শাহীন ও আজিজুল -বাবু দু’টি প্যানেলে মূল প্রতিদ্বন্দিতা হলেও সভাপতি হিসেবে স্বতন্ত্র প্রার্থী হেসেবে আলতাফ হোসেন লড়াইয়ে রয়েছেন। এক হাজার ৯৭০ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন এক হাজার ৭২৪‘জন। ১৬ টি পদে ৪৩ জন প্রার্থ প্রতিদ্বন্দিতা করছেন। ভোটগ্রহণপর্ব শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে দাবি করে তিনি বলেন, রাত ১২টার মধ্যেই ভোট গণনা শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

(আরকে/এটিআর/জুন ০৬, ২০১৪)