নন্দীগ্রাম(বগুড়া)প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে চার ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা। ডাকাতিকাজে ব্যবহৃত একটি পিকআপ(ট্রাক) আটক করেছে পুলিশ।

জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাতে নাটোর সদর উপজেলায় পন্ডিতগ্রামের আহসান খান দর্পনের পুকুরে ১০/১২জন সংঘবদ্ধ ডাকাতদল নৈশযপ্রহরী আব্দুল কাদেরকে বেধড়ক পিটিয়ে আহত করে বেঁধে রেখে প্রায় ৩লাখ টাকার মাছ লুট করে। ভোর রাতে বগুড়া জেলার শেরপুর মৎস্য আড়তে মাছগুলো বিক্রি করে পিকআপ নিয়ে ফেরার পথমধ্যে নন্দীগ্রাম উপজেলার ভাগবজর এলাকায় পিকআপের মধ্যেই টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে তাদের হট্টগোল শুরু হয়। বিষয়টি টেরপেয়ে স্থানীয় জনতার সন্দেহ হলে পিকআপ গাড়ীর গতিরোধ করে ৪জনকে আটক করলে পিকআপে থাকা ৮/১০জন সহযোগী পালিয়ে যায়। তখন স্থানীয় জনতা উত্তেজিত হয়ে আটকদের গণধোলাই দেয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিকআপ গাড়ীসহ চার ডাকাতকে আটক করে থানা নিয়ে আসে।

আটকরা চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার পনর রশিয়া গ্রামের মিন্টু আলীর ছেলে জেম আহমেদ(৩৫), নওগাঁ সদর উপজেলার খাগড়া গ্রামের আফজাল হোসেনের ছেলে জসীম উদ্দিন(৩৩), একই জেলার রাণীনগর উপজেলার হরিশপুর গ্রামের হাকিমুদ্দিনের ছেলে আজাদুল(৪৫) ও আত্রাই উপজেলার মহাদিঘী গ্রামের শরীফ সরদারের ছেলে আইনুল হক(২৫)।

থানার সেকেন্ড অফিসার মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন ।

থানার ওসি হাসান শামীম ইকবাল জানান, আটককৃতরা উপজেলার বগুড়া-নাটোর মহাসড়কের হাটলাল মোড় এলাকায় যানবাহনে ডাকাতি চেষ্টা মামলার পলাতক আসামী। এরা উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকায় সড়ক মহাসড়কে ডাকাতি, বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল লুটসহ বিভিন্ন অপরাধে সম্পৃক্ত ও একাধিক মামলার আসামী। আটকদের নাটোর সদর থানার ওসি মিজানুর রহমানের নিকট হস্তান্তর করা হয়েছে।


(এমএনআই/এস/জুন০১,২০১৬)