খুলনা  প্রতিনিধি : ‘নৃত্যছন্দ আনুক ধরায় সমৃদ্ধি-সুদিন...’ স্লোগান সামনে রেখে শুরু হয়েছে চতুর্থ খুলনা নৃত্য উৎসব। বৃহস্পতিবার বেলা ১১টায় থেকে খুলনার শহীদ হাদিস পার্কে এ উৎসবের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা খুলনা বিভাগীয় কমিটির আয়োজনে ও জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় উৎসব চলবে রবিবার ৪ জুন পর্যন্ত।

প্রধান অতিথি থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতি মিনু হক। বিশেষ অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত নৃত্যশিল্পী ও গবেষক আমানুল হক।

বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা খুলনার সভাপতি মোস্তাক সেলিম পপলুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. এনামুল হক বাচ্চু।

উদ্বোধনের আগে শহীদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। যা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের পার্কে এসে শেষ হয়।

এছাড়া সন্ধ্যা ৭টায় নৃত্য উৎসবের প্রথম দিনের দ্বিতীয় পর্বে সংবর্ধনা ও নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান।

বিশেষ অতিথি থাকবেন খুলনা জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মকবুল হোসেন মিন্টু, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা খুলনার সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা খুলনার উপদেষ্টা ঊষা রাণী সরকার। সভাপতিত্ব করবেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহাঙ্গীর হোসেন।

সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিতি থাকবেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতি মিনু হক। নৃত্যানুষ্ঠানে খুলনা, রাজশাহীসহ বিভিন্ন অঞ্চল ও ঢাকার শিল্পীরা নৃত্য পরিবেশন করবেন।

(ওএস/এএস/জুন ০২, ২০১৬)