লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার আমাদা ও দিঘলিয়া গ্রামে দু’টি বাড়িতে ডাকাতি হয়েছে। বুধবার গভীর রাতে এ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা ৩০ ভরি স্বর্ণাংলকার ও দুই লাখ টাকা লুট করে নিয়ে গেছে।

দিঘলিয়া কলেজপাড়ার সৌদি প্রবাসী গোলাম কিবরিয়ার স্ত্রী শীলা খানম জানান, বুধবার রাত ২টার দিকে ২০-২৫ জনের ডাকাতদল জানালার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে। এ সময় শীলাসহ দুই সন্তান ঘরে ছিলেন। মুুখবাঁধা ডাকাতদল ঘরে ঢুকে দুই সন্তানের গলায় ধারালো অস্ত্র রেখে ডাকাতি শুরু করে। আলমারি ভেঙ্গে ২৫ ভরি স্বর্ণাংলকার এবং দুই লাখ টাকা লুট করে। একটি পিকআপ গাড়িতে করে ডাকাতদল তাদের বাড়িতে আসে।

এদিকে, রাত ৪টার দিকে লোহাগড়ার আমাদা গ্রামের প্রবাসী সাঈদ খানের বাড়িতে প্রবেশ করে প্রায় ৫ ভরি স্বর্ণাংকার নিয়ে যায়। প্রথমে ঘরের গ্রিল কেটে ঘরে ঢোকার চেষ্টা করে। পরিবারের সদস্যরা ডাকাতের উপস্থিতি টের পেয়ে ঘর থেকে বের হলে ডাকাত দল ঘরে ঢুকে পড়ে। পরে আশেপাশের লোকজনের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল ককটেল ফাঁটিয়ে পালিয়ে যায় বলে জানিয়েছেন প্রতিবেশিরা।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, পুলিশ দু’টি ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(আরএম/এএস/জুন ০২, ২০১৬)