নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুরে সরকারি উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ এনে বাউসাইদ গ্রামের মফিজুর রহমান মুন্নির বিরুদ্ধে দুর্নীতি কমিশনসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন বাউসাইদের সিদ্দিক মিয়া ও বাঘেরবাড়ী গ্রামের আঃ মালেক মিয়া। এর প্রতিবাদে এলাকাবাসী গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার বাঘেরবাড়ী চৌ-রাস্তা নামকস্থানে প্রতিবাদ সমাবেশ করেন এবং উক্ত অভিযোগ মিথ্যা প্রমানিত করতে উপস্থিত সকলে গণস্বাক্ষর দেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার বাউসাইদ গ্রামের মনির উদ্দিনের ছেলে মফিজুর রহমান মুন্নি এলাকার উন্নয়নের স্বার্থে একাধিক অর্থবছরে কাবিখা, টিআর, কাবিটা এবং বাউসাইদ ও বাঘেরবাড়ী গ্রামে পল্লী বিদ্যূতায়ন করতে এলাকার সাধারণ মানুষের পাশে থেকে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে আসছেন।

সিদ্দিক মিয়া ও আঃ মালেক মিয়া বাদী হয়ে মফিজুর রহমান মুন্নিসহ কয়েকজনের কাজে ইর্ষান্বীত হইয়া গত ২৯ এপ্রিল অর্থ আত্মসাতের অভিযোগ এনে দুর্নীতি দমন কমিশনসহ বিভিন্ন দপ্তরে গণস্বাক্ষর সংবলিত লিখিত অভিযোগ দিয়েছে। এর প্রতিবাদে এলাকাবাসী গত বৃহস্পতিবার বিকেলে বাঘেরবাড়ী চৌ-রাস্তা মোড়ে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন। প্রতিবাদ সমাবেশে মামুদনগর ইউনিয়নের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলার স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক বাবর আল মামুন, বাঘেরবাড়ী গ্রামের মো. জালাল মিয়া, মো. সুলতান মিয়া, মো. মিজানুর রহমান বাউসাইদ গ্রামের মো. মফিজুর রহমান মুন্নি, জিয়ারত হোসেন, মো. সুরুজ মিয়া প্রমূখ। এসময় এলাকার গণ্যমান্যব্যক্তিবর্গসহ বিভিন্ন স্তরের কয়েকশত জনগণ উপস্থিত ছিলেন।

বাউসাইদ গ্রামের মৃত. ছমের মিয়ার ছেলে মো. আয়নাল মিয়া এ প্রতিবেদককে জানন, আমরা এলাকাবাসী বিগত প্রায় দুই মাস পূর্বে বাউসাইদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচনের দাবিতে আমরা বাউসাইদ গ্রামের জনসাধারণ গণস্বাক্ষর করি। কিন্তু সিদ্দিক মিয়া প্রতারনার আশ্রয় নিয়ে আমাদের গণস্বাক্ষরকে পুঁজি করে এলাকার কাজে বিঘ্ন ঘটাতে নিজের হীনস্বার্থ চরিতার্থ করার জন্য এলাকার উন্নয়নের রূপকার মফিজুর রহমান মুন্নিসহ কয়েকজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনসহ বিভিন্ন দপ্তরে একটি মিথ্যা অভিযোগ দিয়েছে।

(আরএসআর/এএস/জুন ০৩, ২০১৬)