মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনি উপজেলার পালরদী নদী ও আড়িয়াল খাঁ নদ থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এতে করে নদীর পাড়ের সড়ক ভেঙ্গে নদীতে বিলিন হলেও প্রশাসন থেকে কোন প্রকার ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে এলাকাবাসী অভিযোগ করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পালরদী নদী ও আড়িয়াল খা নদের কালকিনি পৌর এলাকার গরুরহাট, বদ্দার ঘাট, আলিনগর এলাকার ফাসিয়াতলা হাট, কয়ারিয়া এলাকার চরআলিমাবাদসহ বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে বালি উত্তোলন করা হচ্ছে। দিনের পর দিন প্রকাশ্যে কোটি কোটি টাকার বালি উত্তোলন করা হলেও এদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে স্থানীয়রা অভিযোগ করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন গ্রামবাসী অভিযোগ করে বলেন, কালকিনি পৌর ভূমি তহশিল অফিসের সামনে ৭/৮টি ড্রেজার বসিয়ে বালি উত্তোলন করা হচ্ছে। অথচ ভূমি তহশিলদার রহস্যজনক করণে নিরব ভূমিকা পালন করছে। এছাড়াও অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করায় নদীর পাড়ের সড়ক ভেঙ্গে নদীতে বিলিন হয়ে যাচ্ছে। এ ব্যাপারে উপজেলা প্রশাসন দেখেও না দেখার ভান করছে। তারা এগিয়ে এলে এই অবৈধভাবে বালু উত্তোলন অনেক আগেই বন্ধ হয়ে যেতো।

এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফজলে আজিম বলেন, বালি উত্তোলনের খবর পেয়েছি। যত দ্রুত সম্ভব এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


(এএসএ/অ/জুন ০৭, ২০১৪)