আঞ্চলিক প্রতিনিধি(বরিশাল): উত্তরাধিকার ৭১ নিউজসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের পর অবশেষে উপজেলা প্রবেশন অফিসারের সহায়তায় ১১ দিন পর বন্দিদশা থেকে মুক্তি পেল সেই পোষা কুকুরটি।

সূত্র মতে, আগৈলঝাড়ার ফুল্লশ্রী গ্রামের ব্যবসায়ি ইন্দ্রজিৎ হালদারের পোষা কুকুরটি গত ১০দিন আগে বাড়ির পাশের গ্রামীণ ফোনের টাওয়ারের শ্রমিকরা তেল সরবরাহ করার সময় তাদের সাথে ১০ ফুট উচু প্রাচীর ঘেরা নির্দ্দিষ্ট এলাকায় ঢুকে পরে।

ওই শ্রমিকেরা টাওয়ারের জেনারেটরে তেল সরবরাহ করে গেটে তালা লাগিয়ে চলে গেলে প্রাচীর ঘেরা টাওয়ার এলাকায় আটকা পরে কুকুরটি। ওই টাওয়ারে কোন গার্ড না থাকায় এবং আইনী জটিলতার কারণে কোন লোক দেয়াল টপকে ভিতরেও প্রবেশ করেনি। স্থানীয় ইউপি সদস্য গ্রামীণ ফোনের কর্মকর্তাদের সাথে কথা বললেও তারা কেউ কুকুরটিকে অবমুক্ত করার জন্য ঘটনাস্থলে আসেননি।

১০ দিন চার দেয়ালে বন্দি গৃহ পালিত কুকুরটি পানি ও খাবার না খেতে পেয়ে মর্মম্পর্শি কান্নায় কুকুরের মালিকসহ এলাকার মানুষকে বিচলিত হয়ে পরে। ১৩ জুন বিভিন্ন অনলাইনে সংবাদ মাধ্যমে এসংক্রান্ত সংবাদ প্রকাশের পর উপজেলা প্রবেশন অফিসার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা সংবাদটি পরে গ্রামীণ ফোন কর্মকর্তাদের সাথে ফোনে যোগাযোগ করেন। এরই ধারাবাহিতকায় মঙ্গলবার রাতের কোন এক সময় গ্রামীণ ফোন টাওয়ারের কর্মকর্তারা গেটের তালা খুলে কুকুরটিকে অবমুক্ত করেছেন।


(টিবি/এস/জুন ১৫,২০১৬)