শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী গারো পাহাড়ের অবকাশ পর্যটন কেন্দ্রের নিকটে ‘চুকু লুপি চিলড্রেনস পার্ক‘ নামে অত্যাধুনিক একটি শিশু পার্ক উদ্বোধন করা হয়েছে। রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠান ভি-সাইন গ্রুগ প্রতিষ্ঠিত এ চিলড্রেনস পার্কটি ৭ এপ্রিল সোমবার বিকেলে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন শেরপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেন।

চিলড্রেন পার্কটিতে বৈদ্যুতিক চৌম্বক শক্তিচালিত ফ্লাইওভার রেল, নাগর দোলা, সুপার চেয়ার, দোলনাসহ বিভিন্ন অত্যাধুনিক রাইডস বসানো হয়েছে। ১০ টাকা প্রবেশ মূল্য ছাড়াও প্রতিটি রাইডের জন্য আলাদাভাবে ১০ টাকা থেকে ৩০ টাকা পর্যন্ত টিকিটের মূল্য রাখা হয়েছে। তবে ভি-সাইন গ্রুপের মালিক আমজাদ হোসেন ফনিক্স ঘোষনা দেন সপ্তাহের প্রতি সোমবার দরিদ্র ও অসহায় শিশুদের জন্য বিনা মূল্যে পার্কে প্রবেশ ও রাইডস ব্যাবহারের সুযোগ উন্মুক্ত থাকবে। ভবিষ্যতে তিনি এ চিলড্রেনস পার্ককে ঘিরে শিশুদের বিনোদনের জন্য আরো অত্যাধুনিক বিভিন্ন রাইডস বসানোর পরিকল্পনার কথাও জানান।
ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মেহেদুল করিম, শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি প্রকাশ দত্ত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান হিমু প্রমুখ উপস্থিত ছিলেন।এসময় ওই এলাকার শত শত শিশু ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেন বলেন, অত্যাধুনিক ‘চুকু লুপি চিলড্রেনস পার্কটি’ শেরপুরের বিনোদনের ক্ষেত্রে ভিন্ন মাত্রা যোগ করবে এবং অবকাশে আগত পর্যটকদের আকৃষ্ট করবে। এতে শেরপুরের অর্থনৈতিক কর্মকান্ড আরো গতিশীল হবে।
(এইচবি/এএস/এপ্রিল ০৮, ২০১৪)