আঞ্চলিক প্রতিনিধি(বরিশাল):বরিশালের আগৈলঝাড়ায় জন গুরুত্বপূর্ন একটি সড়ক সংস্কারের অভাবে বর্তমানে জনগনের চলালাচল বন্ধের উপক্রম হয়েছে। রাস্তা সংস্কারের জন্য স্থানীয় প্রকৌশল দপ্তরে জানালেও তারা সংস্কারের এপর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি।

জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের রথখোলা থেকে তালের বাজার পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তার মধ্যে মাত্র এক কিলোমিটার রাস্তা কোন রকমে চলাচলের উপযোগী রয়েছে। বাকি ৩ কিলোমিটার ইটের রাস্তার বিভিন্ন স্থানের ইট চুরি করে নিয়ে যাওয়ায় ছোট বড় খানা খন্দের সৃষ্টি হয়েছে। সামন্য বৃষ্টিতেই রাস্তাটি কাদায় পূর্ন হয়ে যায়।

কাঁদা আর খানাখন্দে একাকার হয়ে যায় যাওয়া রাস্তায় যানবাহন চলাচল তো দুরের কথা পায়ে হেটেও চলাচলে অনুপযোগি হয়ে পরে। বর্ষা মৌসুমে রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে শিক্ষার্থীসহ এলাকার সহ¯্রাধিক লোকজন চলাচলে দারুণ দূর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয়রা তাদের এই দুভোর্গের কথা স্থানীয় প্রকৌশল বিভাগকে জানালেও কর্তৃপক্ষ রাস্তা সংস্কারের কোন ব্যবস্থা আজও গ্রহন করেনি।

এ ব্যাপারে এলজিইডি উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন সাংবাদিকদের জানান, ওই রাস্তা সংস্কারসহ দু’টি ব্রীজ সংস্থারের জন্য মন্ত্রনালয়ে প্রকল্প পাঠানো হয়েছে। তারা প্রকল্প পাশ করলেই সংস্কার কাজ শুরু করা হবে।

(টিবি/এস/জুন ১৮,২০১৬)