স্পোর্টস ডেস্ক : শ্রীলংকার বিপক্ষে ফাইনালে যুবরাজ সিংয়ের ২১ বলে ১১ রানের ইনিংসের পরও তার পাশে ছিলেন দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অনেক ভারতীয় সমর্থকই মনে করেন একমাত্র যুবরাজের ওই বাজে ইনিংসের কারণেই হেরে গেছে ভারত।

এমনকি অনেক উগ্র সমর্থক খেপে গিয়ে যুবরাজের বাড়িতে গিয়ে হামলা করেছে। সমর্থকরা যুবরাজের দিক থেকে মুখ ঘুরিয়ে নিলেও ধোনির পর ভারতের গ্রেট শচীন টেন্ডুলকারকেও পাশে পেলেন যুবরাজ।

টেন্ডুলকার নিজের ফেসবুক পেজে বিরাট এক বিবৃতি দিয়ে এই বিপদের দিনে সমর্থন যুগিয়েছেন একসময়ের প্রিয় সতীর্থ যুবরাজকে।

সামাজিক যোগাযোগের মাধ্যমে টেন্ডুলকার লিখেছেন, ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজের পারফর্মেন্সের জন্যই আমারা বিশ্বকাপ জিতেছিলাম। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপেও তাঁর পারফরম্যান্স ভাল ছিল। কিন্তু এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেনি, ফাইনালটা তার জন্য ছিল বাজে দিন, কিন্তু তাই বলে কি আমরা তার সব অর্জনকে ছুঁড়ে ফেলে দেব? আমরা কি কেবল তাকেই কাঠগড়ায় দাঁড় করাব?"

বন্ধু যুবরাজ সিংকে উৎসাহ দিতেও ভুলেননি টেন্ডুলকার। পরের লাইনে তিনি লিখেছেন, "আমি নিশ্চিত লড়াকু মানসিকতার যুবি যেমন অতীতে লড়াই করে অনেক প্রতিবন্ধকতা থেকে নিজেকে বের করে নিয়ে এসেছে, আগামী দিনগুলোতেও সে তা-ই করবে। লড়াই করেই সে নিজের খারাপ সময়কে পেছনে ফেলে আসবে।"

এদিকে ধোনি-টেন্ডুলকাররা যতই যুবরাজের পাশে থাকুক না কেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে বাজে পারফরম্যান্সের কারণে এই অলরাউন্ডারের ভারত দলে জায়গা পাওয়াটা এখন শঙ্কার মুখে।


(ওএস/এটি/ এপ্রিল ০৮, ২০১৪)