আঞ্চলিক প্রতিনিধি(বরিশাল):সারা দেশে সংখ্যলঘুসহ গুপ্ত হত্যায় সাধারণ মানুষ যখন আতংকিত তখন হাজারো ভক্তের উপস্থিতিতে বরিশালের আগৈলঝাড়ায় আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইস্কন)এর প্রচার সংঘ আগৈলঝাড়ার “শ্রী শ্রী হরেকৃষ্ণ নাম হট্র সংঘ” আঙ্গিনায় শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দির উদ্বোধন করা হয়েছে।

সোমবার দুপুরে শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দির উদ্বোধন করেন আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শ্রী পাদ চারু চন্দ্র দাস ব্রহ্মচারী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অগ্রনী ব্যাংকের লিঃ পরিচালনা পর্ষদের সদস্য ও বরিশাল জেলা আওয়ামীলীগ উপদেষ্টা এ্যাড. বলরাম পোদ্দার।

প্রধান অতিথি বলরাম পোদ্দার তার বক্তব্যে বলেন- ইসলামের নামে যারা জঙ্গি তৎপরতা চালায় তারা ইসলাম ও মুসলমানদের শত্রু। সাম্প্রদায়িত সম্প্রিতী রক্ষা করতেই হযরত মুহম্মদ (সঃ) মদিনা সনদ তৈরি করেছিলেন।

তিনি আরও বলেন- আজ সারা দেশে রাজনৈতিক স্বার্থে ধর্মকে ব্যবহার করা হচ্ছে। সংখ্যালঘু হত্যা কোন বিছ্ছিন্ন ঘটনা নয়, এটা পরিকল্পিত হত্যা। এটা পাকিস্তান আমল থেকেই শুরু হয়েছে। বিভিন্ন দলের ছত্র ছায়ায় হত্যাকান্ড হচ্ছে। দেশে যেভাবে সংখ্যালঘু কমছে তাতে জনসংখ্যার অনুপাতে এ দেশ পাকিস্তান হতে খুব বেশী দেরী হবে না। বাংলাদেশে জঙ্গিত্ববাদের আশংকা তৈরি হয়েছে। অনেক কিছুই আজ ধ্বংস হতে চলেছে। আর যাই হোক- সন্ত্রাস বোমাবাজি করে ধর্ম, শান্তি এবং মানবতা প্রতিষ্ঠা করা যায়না।

বাংলাদেশ শিল্প ব্যাংকের সাবেক এজিএম ও স্থানীয় শচীন্দ্র নাথ সরকারের দান করা জায়গায় নির্মিত মন্দিরর উদ্ভোধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ইস্কন মন্দিরের অর্থ সম্পাদক জ্যোতিশ্বর গৌর দাস ব্রহ্মচারী, ফুড ফর লাইফের পরিচালক রূপানুগ গৌর দাস, তীর্থ যাত্রি পরিচালক নিধি কৃষ্ণ দাস, জাগ্রত ছাত্র সমাজের পরিচালক দ্বীজমনি গৌরদাস, ভারতের মায়াপুর ইনিষ্টিটিউট এর শুভ নিতাই গৌর দাস, বরিশাল জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ন চন্দ্র দে নারু, গৌরনদীর বার্থী তারা মায়ের মন্দির পরিচালনা কমিটির সভাপতি শান্তনু ঘোষ প্রমুখ।

এর আগে সকাল থেকে কেন্দ্রয়ি রাধা মাধব মন্দিরের সুহৃদ গোবিন্দ দাস অধিকারী উচ্চারিত মন্ত্রে গীতা যজ্ঞ, জগন্নাথ দেবের মহাভিষেক ও স্নান যাত্রাসহ মাঙ্গলিক ক্রিয়াকার্য সম্পন্ন হয়।


(টিবি/এস/জুন২০,২০১৬)