পাবনা প্রতিনিধি : পাবনার বেড়া পৌর সদরের ‘মেডিসিটি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার’ এর বিরুদ্ধে ভুল চিকিৎসায় বৃষ্টি খাতুন (২০) নামের এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনার পর থেকে পলাতক রয়েছে ক্লিনিক কর্তৃপক্ষ।

মৃত বৃষ্টি বেড়া পৌর সদরের স্যানালপাড়া মহল্লার দেলোয়ার হোসেনের স্ত্রী। তবে তার নবজাতক ছেলে সন্তানটি এখনও জীবিত রয়েছে।

বৃষ্টির খালাতো ভাই মহসিন মল্লিক জানান, প্রসব বেদনা ওঠলে সিজারিয়ান অপারেশনের জন্য শনিবার রাত ১০টার দিকে বেড়া পৌর সদরের ‘মেডিসিটি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার’ এ ভর্তি করা হয় বৃষ্টিকে। ক্লিনিক কর্তৃপক্ষ তাৎক্ষণিক তার সিজারিয়ান অপারেশনের ব্যবস্থা করেন। অপারেশন করেন ডা. মামুন। অপারেশনের পর রবিবার ভোর ৫টার দিকে মারা যায় বৃষ্টি।

বৃষ্টির পরিবারের অভিযোগ, ভুল অপারেশনের কারণে বৃষ্টির মৃত্যু হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ স্বজনরা রবিবার সকাল ৯টার দিকে ক্লিনিক ঘেরাও করে। অবস্থা বেগতিক টের পেয়ে পালিয়ে যায় ক্লিনিকের মালিকসহ অন্যরা।

এক প্রসুতি রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এ বিষয়ে মৃত প্রসূতির পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(ওএস/এইচআর/জুন ০৮, ২০১৪)