হুমায়ূন কবির জীবন, কুমিল্লা:স্কুল ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে হৃদয় (২৪) নামে এক যুবককে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আজগর আলী। সে জাহাপুর গ্রামের মৃত ওয়াসেক আলীর ছেলে। তাকে কুমিল্লার কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা যায়, বখাটে হৃদয় জাহাপুর কে কে একাডেমিতে পড়ুয়া এক ছাত্রীকে আসা-যাওয়ার পথে প্রায় উত্ত্যক্ত করতো। মঙ্গলবার স্কুল থেকে বাড়ি ফেরার পথে ওই ছাত্রীর ব্যাগ টেনে ধরে পিছন থেকে ফেলে দেয়। এ সময় হৃদয় ওই ছাত্রীর মুখ চেপে ধরলে সে চিৎকার দেয়। তখন স্থানীয়রা ঘটনাটি দেখে দৌড়ে এসে ওই ছাত্রীকে বখাটের কবল থেকে উদ্ধার করে। পর বখাটে হৃদয়কে বেরীবাঁধ এলাকা থেকে ধরে গনপিটুনী দিয়ে মুরাদনগর থানা পুলিশে সোপর্দ করে। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ সাজা প্রদান করা হয়। এ রায়ের সংবাদে জাহাপুর কে কে একাডেমির শিক্ষার্থীদের মাঝে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

বিষয়টির ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি আজগর আলী জানান, স্বাক্ষ্য প্রমান ও বখাটে হৃদয়ের স্বীকারোক্তি মোতাবেক তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

(এইচকেজে/এস/জুন২২,২০১৬)