বরিশাল প্রতিনিধি : বরিশালের বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের শাখারিয়া গ্রামে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. দুলাল (৩৫) নামে এক ডাকাত নিহত হয়েছেন।

এসময় পুলিশের এক কনস্টেবল আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২টি পাইপগান, ৮ রাউন্ড গুলি, রামদা, শাবল ও ১টি ছুরি উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত দুলাল বরিশাল সদর উপজেলার চন্ডিপুর এলাকার ইসমাইল হোসেনের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতিসহ ৮টি মামলা রয়েছে। তিনি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য বলে জানিয়েছে পুলিশ।

বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান জানান, শাখারিয়া গ্রামে ডাকাতির উদ্দেশ্যে ১০ থেকে ১৫ জনের একটি ডাকাতদল জড়ো হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। ৪০ থেকে ৫০ রাউন্ড গুলি বিনিময় হয়।

এক পর্যায়ে গোলাগুলি বন্ধ হয়ে গেলে মৃতদেহটি পড়ে থাকতে দেখা যায়। পরে চেহারা ও তথ্য মিলিয়ে আন্তঃজেলা ডাকাতদলের সদস্য দুলালের বলে মৃতদেহ শনাক্ত করা হয়।

মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা হাসপাতালের মর্গে প্রেরণ করা হচ্ছে বলে জানান ওসি।

(ওএস/এএস/জুন ২৪, ২০১৬)