টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে খান পরিবারের আশিবার্দপুষ্ট সভাপতি ও সম্পাদক বিশিষ্ট ২ সদস্যের অকার্যকর জেলা ছাত্রলীগের কমিটি বাতিল করে স্বচ্ছ ধারার মেধাবী ছাত্র কাছে ছাত্রলীগ তুলে দেয়ার দাবি জানিয়েছেন জেলার সর্বস্তরের ছাত্রলীগের কর্মীরা। শুক্রবার সকালে জেলা ছাত্রলীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবি জানানো হয়।

টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল স্বাক্ষরিত এক প্রেস ব্রিফিংএ জানানো হয়, গত বছর ২৪ জুন খান পরিবারের আশিবার্দ পুষ্ট ইসতিয়াক আহমেদ রাজিবকে সভাপতি ও শামীম আল মামুনকে সাধারণ সম্পাদক করে ২ সদস্য বিশিষ্ট একটি জেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়। এটি জেলার সাধারণ ছাত্রলীগের কর্মীরা মেনে নিতে পারেনি। খান পরিবারের ৪ ভাই যেমন রাজনীতির মাঠ থেকে বিদায় নিয়েছে, তেমনি ঐ দুই সদস্য বিশিষ্ট কমিটি কোন প্রকার সাংগঠনিক কার্যকলাপ চালাতে পারেনি। তারা গত এক বছর নিস্ক্রিয় ভুমিকা পালন করেছে। জেলা ছাত্রলীগ কার্যালয়েও কোন দিন ঢুকতে পারেনি। গত এক বছরে জেলা ছাত্রলীগের কার্যকলাপ ও বিভিন্ন আন্দোলন সংগ্রাম সাধারণ ছাত্রলীগের কর্মীরা পরিচালনা করে আসছে। তাই প্রকৃত ছাত্রলীগের কর্মী দিয়ে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে সংগঠনের হাতকে শক্তিশালী করার জন্য সাধারণ ছাত্রলীগের কর্মীরা দাবি জানিয়েছেন।
সংবাদ সম্মেলন শেষে সহ¯্রাধিক ছাত্রলীগের কর্মীরা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুণরায় জেলা ছাত্রলীগ কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

(এন ইউ/বি এইচ২৪জুন২০১৬)