যশোর প্রতিনিধি : যশোরে কৃষিযন্ত্রের একটি গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার বিকেলে শহরের আরএনরোডস্থ সেচযন্ত্র কৃষি পার্টস নামে প্রতিষ্ঠানের গুদামে আগুন লাগে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে।

অগ্নিকাণ্ডে গোডাউনে থাকা টায়ার, প্লাস্টিকের পাইপ, গ্রিসসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে বলে ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন। তবে কত টাকার ক্ষতি হয়েছে সেটা এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা নিরূপন করতে পারেননি। এদিকে, ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের সত্বাধিকারী সেলিম হোসেনের দাবি অর্ধ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৩টার দিকে চারতলা ভবনের নিচতলায় থাকা গোডাউন থেকে ধোঁয়া বের হচ্ছিল। বিষয়টি প্রতিষ্ঠান মালিক সেলিম হোসেনকে জানানো হয়। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে আসেন। একই সময় তিনি ফায়ার সার্ভিসে খবর দেন। যশোর ফায়ার সার্ভিসে তিনটি ইউনিট ও দুটি অগ্নিনির্বাপক মোটরসাইকেল দ্রুত ঘটনাস্থলে এসে দেড় ঘণ্টা ধরে চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যার হাউজ ইন্সপেক্টর লুৎফর রহমান বলেন, প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। গোডাউনে থাকা মালামাল প্রায় সবই পুড়ে গেছে। তবে কত টাকার ক্ষতি হয়েছে তা তিনি তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি।

(ওএস/পি/জুন ২৪, ২০১৬)