অভিজিত রাহুল বেপারী (পিরোজপুর): “আগে শুনুন, শিশু ও যুবাদের প্রতি মনোযোগ দেয়াই হলো তাদের নিরাপদ বেড়ে ওঠার প্রথম পদক্ষেপ” এই স্লোগানে পিরোজপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপিত হয়েছে।

রবিবার সকালে দিবসটি উপলক্ষে পিরোজপুরের জেলা প্রশাসক মোঃ খায়রুল আলম শেখ এর নেতৃত্বে এবং জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়, পিরোজপুর শাখার আয়োজনে কেন্দ্রীয় শহিদ মিনার থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়। পরে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার এর উপপরিচালক মোঃ ঈদতাজুল ইসলাম এর সভাপতিত্বে এবং কুমার শুভ রায় এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবু আশ্রাব, জেলা তথ্য অফিসার মোঃ রিয়াদুল ইসলাম, সরকারী সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল জলিল আকন, ডাক দিয়ে যাই এর প্রকল্প সমন্বয়কারী(রিকল প্রকল্প) শ্যামল পাল, সরকারী সোহরাওয়ার্দী কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র শামীম হোসেন, ছাত্রী ইভা আক্তার, সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র মোঃ এলিন খান।

আলোচনা সভা শেষে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

(এআরবি/এস/জুন২৬,২০১৬)