নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে থানার গেটে উপজেলা প্রেসক্লাবের সদস্য, দৈনিক ভোরের ডাক ও উত্তরাধিকার ৭১নিউজের উপজেলা প্রতিনিধি সাংবাদিক নজরুল ইসলামের উপর অতর্কিত সন্ত্রাসী হামলাকারিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ৭দিনের আল্টিমেটাম ঘোষণা করেছে উপজেলা প্রেসক্লাব।

সোমবার বেলা ১১টায় উপজেলা প্রেসক্লাব ভবনে আয়োজিত প্রতিবাদ সভায় আল্টিমেটাম ঘোষণা করে বক্তারা বলেন, প্রেসক্লাবের অন্যতম সদস্য সাংবাদিক নজরুল ইসলামের উপর পরিকল্পিতভাবে হামলা-হত্যা চেষ্টায় জড়িত ও মামলায় অভিযুক্তদের ৭দিনের মধ্যে গ্রেফতার করতে।

অন্যথায় কলম বিরতি, অনশন, মানববন্ধনসহ বৃহত্তর কর্মসূচি ঘোষনা করা হবে। মামলা তুলে নিতে নির্যাতিত সাংবাদিক ও মামলার সাক্ষীদের হুমকি দেয়া হচ্ছে। সন্ত্রাসীরা হুমকি ধামকি দিয়ে নিরপেক্ষ প্রতিবাদি কলম সৈনিকদের কন্ঠ স্তব্ধ করতে পারবেনা। বিভিন্ন সময়ে একটি বিশেষ মহল কর্তৃক সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরন মেনে নেয়া হবেনা।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি ফজলুর রহমান, সহ-সভাপতি আনোয়ার হোসেন রানা, সাধারন সম্পাদক বকুল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক প্রভাষক জুলফিকার আলী ভূট্টো, দপ্তর সম্পাদক ফিরোজ কামাল ফারুক, নির্বাহী সদস্য মহসীন আলী সরকার, নাজির হোসেন, নুর মোহাম্মদ বাদশা, আকতার হোসেন দুলাল, গোলাম মোস্তফা, সাংবাদিক আব্দুল হাকিম, মতিউর রহমান মুসা প্রমুখ।

উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যা ৬টার দিকে পেশাগত দ্বায়িত্ব পালনকালে থানার গেটে সাংবাদিক নজরুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এঘটনায় ৫জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

(এমএনআই/এএস/জুন ২৭, ২০১৬)