নাটোর প্রতিনিধি : নাটোরের নলডাঙ্গা পৌরসভার ২০১৬-১৭ অর্থ বছরের জন্য ৪ কোটি ৫৪ লাখ ২৩ হাজার ১৩৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৪ টার সময় পৌরসভার চত্বরে বাজেটটি ঘোষণা করেন মেয়র শফির উদ্দিন মন্ডল।

বাজেটে আয় ধরা হয়েছে ৪ কোটি ৫৪ লাখ ২৩ হাজার ১৩৮ টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৪৪ লাখ ৩২ হাজার টাকা। বাজেটে উন্নয়ন উদ্বৃত্ত ধরা হয়েছে ৯ লাখ ৯১ হাজার ১৩৮ টাকা। গত অর্থ বছরের বাজেটে আয় ধরা হয়েছিল ১ কোটি ৬২ লাখ ৮৪ হাজার ৯৬ টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছিল ৮৩ লাখ ৬৯ হাজার ৯৫৮ টাকা। বাজেট অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পৌরসভার ভারপ্রাপ্ত সচিব ও সহকারী প্রকৌশলী সাফিল কবির রিপন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুসফিকুর রহমান মুকু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুস শুকুর, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মোস্তফা মাসুদ, উপজেলা যুবলীগ সভাপতি রেজাউল করিম, মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন খান, স্থানীয় ব্যবসায়ী আনিুসর রহমান, সমাজ সেবক ই্য়াছিন উর রহমান প্রমুখ। এসময় পৌর কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন পৌর কর্মকর্তা লিয়াকত আলী।

পৌরসভার ভারপ্রাপ্ত সচিব ও সহকারী প্রকৌশলী সাফিল কবির রিপন জানান, চলতি অর্থবছরের বাজেটে পৌরসভার নতুন ভবন নির্মাণ, রাস্তা পাকাকরণ, হাটবাজার উন্নয়ন, পানি সরবরাহ, সড়কে বাতি, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বাস টার্মিনাল নির্মাণ, সুপার মার্কেট, শিশুপার্ক নির্মাণ সহ ১১টি বিষয়ের উপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। যা ধারাবাহিক ভাবে অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন করা হবে বলে তিনি জানান।

(এমআর/পি/জুন ২৮, ২০১৬)