চাটমোহর(পাবনা) প্রতিনিধি :পাবনার চাটমোহর পৌরসভার কর নির্ধারক মোছা. শাহনাজ পারভীনকে অর্থ আত্মসাতের দায়ে চাকুরি থেকে স্থায়ী বরখাস্ত করা হয়েছে। ইতোপূর্বে তিনি চাকুরি থেকে সাময়িক বরখাস্ত ছিলেন।গত ২১ জুন পৌরসভার মেয়র মির্জা রেজাউল করিম দুলাল তাকে স্থায়ীভাবে বরখাস্ত করেন।

বরখাস্তের আদেশে বলা হয়েছে, কর নির্ধারক শাহনাজ পারভীন চাটমোহর পৌরসভার কর নির্ধারক ও কর আদায় কাজের অতিরিক্ত দায়িত্ব পালনকালে ইচ্ছেকৃতভাবে পৌরসভার হোল্ডিং ট্যাক্স আদায় করে রশিদ বহিতে গ্রাহকের কপি ও পৌরসভার কপির মধ্যে গড়মিল করে ৬০ হাজার ১৬০ টাকা আত্মসাত করেছেন।

এ ব্যাপারে তদস্ত কমিটির প্রতিবেদনে প্রমাণীত হয়েছে এবং হোল্ডিং ট্যাক্স দাতারা অর্থ আত্মসাতের প্রতিকার চেয়েছেন। এচাড়াও ইতোপূর্বে অর্থ আত্মসাতের দায়ে তৎসময়ের পৌর কর্তৃপক্ষ শাহনাজ পারভীনকে ৬ মাসের বেতন ভাতা বন্ধ রাখে। শাহনাজ পারভীন অর্থ আত্মসাতের দায় স্বীকারও করেছেন। এ বিষয়ে পৌর কর্তৃপক্ষ আত্মপক্ষ সমর্থনের কৈফিয়ত তলব করলেও শাহনাজ পারভীন কোন জবাব দেননি।

এ কারণে পৌরসভা কর্মচারী বিধিমালা ১৯৯২ এর বিধি ৪১ এর (খ) এর (ঈ) ধারা অনুযায়ী কর নির্ধারক শাহনাজ পারভীনকে চাকুরি হতে স্থায়ী বরখাস্ত করা হয়েছে বলে পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল জানান।


(এসএইচএম/এস/জুন৩০,২০১৬)