লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় ডাকাতদের ধারালো অস্ত্রের কোপে এক প্রবাসী খুন হয়েছেন। এ সময় ডাকাতরা নগদ ৩ লক্ষ টাকাসহ স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গোপালগঞ্জ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ কবির খান নামে একজনকে আটক করেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে দুবাই প্রবাসী হাফিজুর রহমানের স্ত্রী বিউটি বেগম প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাইরে বেরিয়ে আসলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা ৫/৭ জনের ডাকাতদল অস্ত্রের মুখে জিম্মি করে তার মুখ বেঁধে ফেলে স্বর্ণের চেইন ও আংটি ছিনিয়ে নেয়। এরপর ডাকাতদল ঘরে প্রবেশ করে প্রবাসী স্বামীকে জিম্মি করে ঘরে থাকা ৩ লক্ষ টাকা লুট করে। এ সময় ডাকাতদের বাঁধা দিলে ডাকাতরা ধারালো অস্ত্র দিয়ে হাফিজুরকে কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়।

এলাকাবাসী গুরুতর আহত হাফিজুরকে উদ্ধার করে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন। নিহত হাফিজুর উপজেলার ইতনা ইউপির উত্তর পাংখারচর গ্রামের শামসুল হক মুন্সীর ছেলে। তিনি দীর্ঘ ১ যুগ দুবাই থাকার পর সম্প্রতি দেশে ফিরে আসেন।

ডাকাতির খবর পেয়ে শনিবার ভোরে লোহাগড়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব সাহা জানান, ‘এটি পরিকল্পিত খুন না ডাকাতি- তা খতিয়ে দেখা হচ্ছে এবং এ ঘটনায় উত্তর পাংখারচর গ্রামের মতিয়ার খাঁনের ছেলে কবির খান (২৬)কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে’।

(আরএম/এএস/জুলাই ০২, ২০১৬)