রানীশংকৈল প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার নেকমরদ ঘনশ্যামপুর ডাঙ্গীপাড়া গ্রামে শত বছরের ঐতিহ্যবাহী সরকারী শিমুলগাছ কর্তনের অভিযোগ উঠেছে। প্রশাসনের কোন মাথা ব্যাথা নেই,এলাকাবাসীর ক্ষোভ।

খোঁজ নিয়ে জানা যায়, ঘনশ্যামপুর ডাঙ্গীপাড়া গ্রামের রমেশ চন্দ্র শত বছরের ঐতিহ্যবাহী রাস্তার ধারে অবস্থিত সরকারি শিমুল গাছটির নিজের ব্যক্তি মালিকানা দাবি করে গাছটি বিক্রি করেছেন এরই আলোকে গাছ ক্রেতা গাছ কর্তন করতে গেলে এলাকাবাসী বাধা প্রধান করে। আবার গাছটি কর্তন করতে শুরু করতে গেলে ৩ জুলাই স্থানীয় লোক জন গাছ কর্তন করতে নিষেধ করে। বর্তমানে অর্ধ কর্তন কৃত অবস্থায় গাছটি দাঁড়িয়ে আছে। এ ব্যাপারে স্থানীয়রা বলেন চতুর রমেশ কৌশলে এ গাছটি কর্তন করে বিক্রি করেছেন এটি মূলত সরকারী শিমুল গাছ, স্থানীয়রা আরো জানান, রমেশ প্রশাসনের অনুমতি নিয়েই এ গাছ কর্তন করেছেন বলে আমাদের জানান।

এদিকে গাছ কর্তন প্রসঙ্গে রমেশের বাড়িতে গিয়ে ও তাকে পাওয়া যায়নি এবং কি তিনি ফোন ও রিসিফ করেনি। এ ব্যাপারে সহকারী কমিশনার ভূমি মাসফাকুর রহমান বলেন, গাছ কর্তন প্রসঙ্গে আমি জানিনা যদি সরকারী গাছ হয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে। ইউএনও খন্দকার মোঃ নাহিদ হাসানের সাথে যোগাযোগ করলে তিনি এ বিষয়টি জানিনা বলে সাংবাদিককে এড়িয়ে যান।

(কেএ/পি/জুলাই ০৩, ২০১৬)