বগুড়া প্রতিনিধি : জঙ্গি সংগঠন জেএমবির সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) জামে মসজিদের মুয়াজ্জিন, তার দুই ছেলে ও এক আত্মীয়কে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে শহরের পুরান বগুড়া পাওয়ার হাউজ আবাসিক এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। তবে বিকেল সাড়ে ৫টায় তাদেরকে আটক করার কথা স্বীকার করে পুলিশ।

আটকরা হলেন মসজিদের মুয়াজ্জিন আব্দুল মজিদ (৫৫), তার ছেলে মুজাহিদীন (২৮), আব্দুল মুহিত (১৪) এবং বাসায় বেড়াতে আসা এক আত্মীয়। পিডিবির আবাসিক এলাকায় বসবাসরত কর্মকর্তা কর্মচারীগণ জানান, দুপুর দুইটার দিকে পুলিশের তিনটি ভ্যান ভিতরে প্রবেশ করে। এরপর তারা আব্দুল মজিদ যে বাসায় বসবাস করেন ওই বাসাটি ঘিরে রাখেন। এ সময় কয়েকজন পুলিশ কর্মকর্তা বাসার ভিতরে গিয়ে চারজনকে আটক করেন। আটকদের নিয়ে যাওয়ার সময় প্রতিবেশিরা পুলিশের কাছে জানতে চাইলে পুলিশ জানায় জেএমবি’র সঙ্গে সম্পৃক্ত থাকার ব্যাপারে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কর্মচারী জানান, আব্দুল মজিদ প্রায় ২৫ বছর যাবৎ পিডিবির আবাসিক এলাকায় বসবাস করেন এবং মসজিদের মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি কুমিল্লা জেলার বাসিন্দা। তার বাসা থেকে যে আত্মীয়কে পুলিশ আটক করেছে তাকে এর আগে কখনও আসতে দেখা যায়নি।

বগুড়া সদর থানা পুলিশের উপ পরিদর্শক (তদন্ত) আসলাম আলী জানান, আটক চারজনের মধ্যে আব্দুল মজিদ ও তার বাড়িতে বেড়াতে আসা যুবককে জেএমবির সঙ্গে জড়িত থাকার ব্যাপারে পুলিশ সন্দেহ করছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(ওএস/পি/জুলাই ০৭, ২০১৬)