লোহাগড়া(নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে  আ’লীগ ও বিএনপির দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে দল দুটি। আ’লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন রাজনীতিতে নতুন মুখ লিপি খানম ও বিএনপি থেকে নেওয়াজ আহম্মেদ ঠাকুর।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ৭আগষ্ট লোহাগড়া পৌরসভা নির্বাচনকে ঘিরে আ’লীগ থেকে ৭ জন ও বিএনপি থেকে ১ জন মেয়র পদে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেন। আ’লীগ থেকে লোহাগড়া উপজেলা যুবলীগ সভাপতি আশরাফুল আলম, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মনজুরুল করিম মুন, আ‘লীগ নেতা ও জয়পুর সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ মসিয়ুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল করিম বাবু, আ’লীগনেতা মুন্সি আলাউদ্দিন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য শরিফুল ইসলাম ও আ’লীগ নেত্রী লিপি খানম।

এই ৭ জনের মধ্যে লিপি খানম আ’লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন বলে নিশ্চিত করেছেন লোহাগড়া পৌর আ’লীগের সভাপতি কাজী বনি আমিন। এছাড়া, বিএনপি থেকে একক ভাবে বর্তমান মেয়র এ্যাডঃ নেওয়াজ আহম্মেদ ঠাকুর দলীয় মনোনয়ন পেয়েছেন বলে নিশ্চিত করেছেন নড়াইল জেলা বিএনপির সাধারন সম্পাদক কাদের সিকদার।আ‘লীগের দলীয় মনোনয়ন লিপি খানম পাওয়ায় দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে ক্ষুদ্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ছাত্রলীগের সাবেক সম্পাদক শেখ সদরউদ্দিন শামিম বলেন, লিপি খানম হাইব্রীড নেত্রী। তিনি বিএনপির পরিবার ভুক্ত। তৃণমুলের পরীক্ষিত নেতাদের মনোনয়ন না দেওয়ায় লোহাগড়া পৌরসভার মেয়র পদটি হাতছাড়া হতে পারে।

লোহাগড়া নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ২৭ জুন লোহাগড়া পৌরসভার তফসিল ঘোষণা করা হয়। ঘোসিত তফসিল অনুযায়ী আগামী ৭ আগষ্ট ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১২ জুলাই মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ও ১৪ জুলাই মনোনয়নপত্র যাচাই-বাছায় ,২২ জুলাই মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

(আরএম/পি/জুলাই ১১, ২০১৬)