বান্দরবান প্রতিনিধি :চেয়ারম্যান-সচিব দ্বন্দ্বের কারণে বান্দরবানের সুয়ালক ইউনিয়ন পরিষদ কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। সংশ্লিষ্ট চেয়ারম্যান রাংলাই ম্রোর নির্দেশে অফিস সহায়ক আব্দুল কাদের মঙ্গলবার বিকেল ৪টায় অফিসে তালা ঝুলিয়ে দেন।

আজ বুধবার সকাল থেকে অফিসে তালা লাগানো থাকায় ইউনিয়ন পরিষদের সকল সেবামুলক কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে দুর দুরান্ত থেকে সেবা নিতে আসা অনেক নারী-পুরুষ সেবা না পেয়ে ফিরে যেতে হয়েছে।

মহিলা ইউপি সদস্য ম্যা সা থুই মারমা জানান, অফিসে তালা মারা শুনে তিনি সকালে এসে দেখেন অফিসে তালা মারা। কেন তালা মেরেছেন তা তিনি জানেন না। তবে ইউনিয়নের লোকজন কষ্ট পাচ্ছে বলে তিনি সাংবাদিকদের অবহিত করেন।

অপর ইউপি সদস্য রিনা আক্তার জানান, তিনি তার ওয়ার্ডের কয়েকজন লোককে সাথে নিয়ে বয়স্কভাতা, জন্মনিবন্ধনসহ ইউপি সার্টিফিকেট নেয়ার জন্য অফিসে আসেন। অফিসে আসার পর থেকে দুপুর পর্যন্ত তালাবদ্ধ পেয়েছেন। একটি সেবামূলক প্রতিষ্ঠানে একজন চেয়ারম্যান কি করে তালা মেরে রাখেন তা তাদের বোধগম্য নয় বলে আক্ষেপ করেন তিনি।

২ নং ওয়ার্ডের মেম্বার মোঃ জসিম উদ্দিন বলেন, চেয়ারম্যান অনিয়মিত অফিস করেন। তাই আগে থেকে তার বিরুদ্ধে মানুষ ফুসে উঠেছে। আজ তারই প্রমান দিলেন অফিসে তালা মেরে। এ বিষয়টির যথাযথ তদন্তপুর্বক চেয়ারম্যানের শাস্তির দাবী জানান তিনি।

ফারুকপাড়ার বাসিন্দা সিম আং বম ও কাইচতলীর বাসিন্দা আমেনা বেগম জানান, অনেক দুর থেকে তারা সময় নষ্ট করে এবং টাকা খরচ করে জন্মনিবন্ধন সনদ পাওয়ার জন্য সুয়ালক ইউপি অফিসে এসেছেন। কিন্তু অফিস বন্ধ থাকায় তারা সনদ নিয়ে যেতে পারছেন না। এ পর্যন্ত ৩ বার তারা অফিসে এসেছেন। আগে ২বার এসে চেয়ারম্যানকে পায় নি এবার অফিসই বন্ধ। সার্টিফিকেট না পেলে তাদের অপুরনীয় ক্ষতি হবে বলে সাংবাদিকদের জানান।

অফিস সহায়ক মোঃ আব্দুল কাদের জানান, চেয়ারম্যানের নির্দেশে মঙ্গলবার বিকেলে অফিসে তালা মারা হয়। চাবি সচিবসহ কাউকে না দেয়ার নির্দেশও দেয়া হয়।

এদিকে সংশ্লিষ্ট ইউপি সচিব মিলন চক্রবর্তী জানান, চেয়ারম্যান তার নামে মিথ্যা অভিযোগ তুলে পরিষদের সুনাম নষ্ট করছেন। মূলত চেয়ারম্যান রায়লাই নিজেই একজন দুর্নীতি পরায়ণ ব্যক্তি। টোল ট্যোক্সের ৫ লক্ষ টাকা জুনের মধ্যে ব্যাংকে জমা দেয়ার কথা থাকলেও এখনো পর্যন্ত জমা দেন নি। এ ছাড়াও তার বিরুদ্ধে নানা অনিয়ম রয়েছে বলে সচিব সাংবাদিকদের জানান।

এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান রাংলাই ¤্রােকে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রশাসনের নির্দেশে তিনি অফিসে তালা লাগিয়েছেন। এ সময় সচিবের বিরুদ্ধেও নানা অভিযোগ তোলেন।




(এএফবি/এস/জুলাই১৩,২০১৬)