মেষ (মার্চ ২১-এপ্রিল১৯): হঠাৎ উত্তেজিত হয়ে ওঠার স্বভাবটি আপনার অগ্রজদের কাছ থেকে পাওয়া। একে ভালো কাজে যেমন ব্যবহার করা যায় তেমনি খারাপ কাজেও। দ্বিতীয়টি সংঘটিত হওয়ার পথ খুঁজছে। কিন্তু আপনার মন প্রথমটির পক্ষপাতি। সংযম অবলম্বন করুন প্রেমে ও কামে; কর্মক্ষেত্রে বিশ্বস্ত হোন আগের দ্বিগুণ। অর্থযোগ শুভ।
বৃষ (এপ্রিল২০- মে২০): বৃষ রাশির জাতিকার আজ মানসিক অবসাদগ্রস্ততা চলতে পারে। এক্ষেত্রে কাছের মানুষের চেয়ে আপন আর কেউ নেই। তথ্য-প্রযুক্তি নির্ভর ব্যবসায়িরা অল্পতেই মুনাফার দেখা পাবেন কিন্তু রাষ্ট্রীয় নীতিমালার কারণে কিছুটা সমস্যাতেও পড়তে পারেন। উপরি উপার্জনের লালসা আজ বাদ দিতে না পারলে আগামীতে বিপদের আশঙ্কা আছে। প্রেমের সম্পর্ক ভালো।
মিথুন (মে২১- জুন২০): সৃষ্টিশীল মানুষের পকেটে যদি পর্যাপ্ত অর্থ না থাকে তাহলে সৃষ্টিশীলতা প্রকাশ পায় কম। তাই বিকল্প অর্থ উপার্জনের উৎস সন্ধান করুন এবং চেষ্টা করুন কাছাকাছি থাকার। নিজের নিঃসঙ্গতার দায় অন্যের ওপর না দিয়ে সমস্যাগুলো চিহ্নিত করুন। সমস্যা সমাধানে সমবয়সীদের চেয়ে বয়স্কদের সাহায্য নিন।
কর্কট (জুন২১- জুলাই২২): আত্মবিশ্বাসহীনতা আপনাকে কুরে কুরে খাচ্ছে। আপনি যে দুর্বলতা ঢাকতে কোনো যন্ত্রের আশ্রয় নিতে চাইছেন কিন্তু এটা কি কোনো সমাধান হতে পারে? যন্ত্র নশ্বর। আপনাকে একান্ত নিজের চেতনার সাহায্য নিতে হবে। ভালোবাসার মানুষের সঙ্গে আরও ঘনিষ্ঠ হতে পারলে উত্তম, আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে কাছের মানুষদের জুড়ি নেই। কর্মহীন দিন, অর্থহীন পকেট।
সিংহ (জুলাই২৩- আগস্ট২২): আপনি বোকা- এই কথাটা অনেকে বললেও কতটা সত্যি তা আপনিই জানেন। গ্রহের কারণে কঠিন সময় পার করছেন আপনি। তবে গ্রহের অস্তিত্বের প্রশ্নে আপনাকে সুস্থির থাকতে হবে। নতুন কর্মক্ষেত্র যোগ হওয়ার সম্ভাবনা থাকবে। ভ্রমণ শুভ, তবে পথে অনাকাঙ্ক্ষিত কারো সাথে দেখা হয়ে যেতে পারে যাকে আপনি পছন্দ করেন না। অর্থ আপনার দিকেই আজ ক্রমশ ধাবমান থাকবে।
কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): মনোমালিন্য দূর করতে সকাল থেকেই কসরত শুরু করুন। প্রিয়জনের মন রক্ষা করে চলা বেজায় দুষ্কর কাজ। কিন্তু আপনার মোহনীয় হাসি এক্ষেত্রে আপনাকে সাহায্য করবেই। ব্যাবসায়ি হলে বিদেশে বাণিজ্যে বিনিয়োগ করলে ফলাফল ভালো হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে শিক্ষার্থীদের জন্য দিনটি অতটা সুবিধার নয়।
তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): মেধার জোরে উৎরে এসেছেন বলে ভাবছেন, বারবার এই মেধাই আপনার সহায় হবে। কিন্তু এ ধারণা ভুল হতে বাধ্য, কারণ অজস্র মানুষের কাজের প্রভাব অলক্ষ্যে আপনার ওপর পড়তে থাকে, মাঝে মাঝে সে প্রভাব উৎরে আসা মেধার কম্ম নয়। সুতরাং অহম পরিত্যাগ করে পরিপার্শ্বে মনোযোগী হোন। বেকাররা সৃজনশীল পথে সফল হতে পারেন। ব্যবসায়ীদের অর্থভাগ্য উত্তম।
বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): গ্রহ বলছে বৃশ্চিকের ওপর আজ সিংহের আক্রমণ হবে। আর সেই নারী সিংহী প্রেমের ছলনায় আপনার জীবন অতিষ্ট করে তুলতে পারে। তাই বলে সকল নারী সিংহীই যে আক্রমণ করবে তা নয়, আপনার মনের মতো কেউ না কেউ একদিন আসবেই। কর্মক্ষেত্রে উন্নতির জন্য আপনার নিজস্ব গুণাবলীর পরিবর্তন দরকার। নিজস্বতার পরিবর্তন অনেক কঠিন ও সময়সাপেক্ষ কিন্তু আপনার নক্ষত্র বলছে আপনি সহজেই তা অর্জন করতে সম্ভব।
ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): আজ আপনার হাতে অনেক ক্ষমতা চলে আসতে পারে, তবে ক্ষমতার দম্ভে যদি মাটিতে না পড়ে পা, তবে তারা হারাবেন অচিরেই। পৃথিবীটা এ নিয়মেই চলে কি না! ভালোবাসার মানুষটির সঙ্গে অনিচ্ছা সত্ত্বেও অনেক দুর্ব্যবহার করে ফেলতে পারেন আজ। অথবা পেতেও পারেন ঠিক এমনই আচরণ। কাজের ক্ষেত্রে আপন পন্থা অবলম্বন করুন, অন্যের বাতলে দেয়া পদ্ধতি আপনার সহজাত কর্মক্ষমতাকে হত্যা করতে পারে দিনে দুপুরে। অর্থযোগ শুভ।
মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): আবেগতাড়িত হয়ে অভিভাবকের মতের বিপক্ষে যেতে হতে পারে। যদি মনে করে থাকেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আপনি যথেষ্ট পটু, তাহলে আপাতত বিরুদ্ধে যেতে পারেন। নতুবা ঝুঁকি নেবেন না। চাকরির ক্ষেত্রে সৌভাগ্য যোগ রয়েছে। যারা সৃজনশীল কাজ করেন, তাদের কর্মক্ষেত্র বদলের সম্ভাবনা দেখা দিতে পারে। আজকের বোমাভাগ্য- হঠাৎ বিয়ে বসতে হতে পারে। অর্থযোগ শোচনীয়।
কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): আজ ভালোবাসা হবে কিনা তা টের পাবেন সন্ধ্যের দিকে। নিজের বুদ্ধি আর সিদ্ধান্তে অবিচল থেকেই দেখুন কী হয় নিকট ভবিষ্যতে। এমনও তো হতে পারে যা আপনি চাইছেন না তাই হয়ে যাবে আজ। কর্মক্ষেত্রে সফলতা আসবে তবে ধীরে। অফিসে যে যুদ্ধের মুখোমুখি হবেন তা সশব্দে সামলে নিন। জানবেন, গ্রহের ফেরে আর শরীর-মন দুই-ই চঞ্চল থাকবে।
মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): পুরনো বন্ধুদের সঙ্গে যোগাযোগ ফিরিয়ে আনুন। সামনে এমন এক সময় আসছে যখন হারানো দিনের বিশ্বস্ত মানুষগুলোর সঙ্গে অনেক কিছু ভাগাভাগি করে নেয়ার প্রয়োজন পড়বে। আজকের অর্থনৈতিক অভিজ্ঞতা আপনাকে প্রচণ্ড মানসিক পীড়া দেবে। আপনার উচ্ছল আচরণ কর্মক্ষেত্রে আপনাকে অনেকের আদর্শে পরিণত করেছে। যতটা খাটছেন ঠিক ততটা স্বীকৃতি পাচ্ছেন না কিন্তু আখেরে কী আছে তা কে বলতে পারে।