রাজশাহী প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় গ্রেফতারকৃত শিক্ষার্থী মুনতাসিরুল আলম অনিন্দ্যকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (২) আদালতের বিচারক খালেদ হোসেন খান আবেদনের শুনানি শেষে জিজ্ঞাসাবাদের জন্য তার বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ ব্যাপারে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও রাজপাড়া জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম জানান, রাবি শিক্ষক রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুনতাসিরুলকে গত ২ জুন নগর গোয়েন্দা পুলিশ নগরীর কাদিরগঞ্জ এলাকার নিজ বাসা থেকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তাকে আদালতে পাঠানো হয়। এ সময় তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক রেজাউস সাদিক।

আজ বুধবার দুপুরে শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। তাকে আজ বিকেলের মধ্যেই নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল সকালে নগরীর শালবাগান এলাকায় অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে নিজ বাসার সামনে থেকে মাত্র ১০০ গজ দূরে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় ওই দিন বিকেলেই নিহত শিক্ষকের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ এ পর্যন্ত এক জেএমবি সদস্যসহ মোট ৯ জনকে গ্রেফতার করে।

(ওএস/এএস/জুলাই ১৩, ২০১৬)