গাজীপুর প্রতিনিধি : দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও নাগরিক ঐক্যের আহ্বায়ক  মান্নার সঙ্গে তাঁদের পরিবারের সদস্যরা শুক্রবার সকালে কাশিমপুর কেন্দ্রীয় কারাগর-২ এ সাক্ষাৎ করেছেন।

কাশিমপুর কারাগার-২ এর জেলার মো. নাশির আহমেদ জানান, মাহমুদুর রহমানের স্ত্রী ফিরোজা মাহমুদ সকাল ১০টার দিকে তাঁর স্বামীর সঙ্গে সাক্ষাৎ করতে আসেন।

অপরদিকে বেলা ১১টার দিকে মান্নার সঙ্গে সাক্ষাৎ করতে আসেন তাঁর স্ত্রী মেহের নিগার ও ভাই দিদার আহমেদ। মাহমুদুর রহমান মান্না ও মাহমুদুর রহমান কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ বন্দী রয়েছেন। কারাগারের কর্মকর্তারা জানান, সাক্ষাতে দুই কারাবন্দীর পরিবারের সদস্যরা আধা ঘণ্টার মতো সময় কাটান।

উল্লেখ্য, ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্নার সরকার উৎখাত নিয়ে বিএনপি নেতা সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে ফোনালাপের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর গত বছরের ২৫ ফেব্রুয়ারি তাকে গ্রেফতার করে পুলিশ। পরে রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উস্কানির অভিযোগে গত বছরের ৫ মার্চ ও ২৪ ফেব্রুয়ারি গুলশান থানায় মান্নার বিরুদ্ধে মামলা দুটি হয়। এরপর থেকেই কারাগারের আছেন।

দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে ২০১৩ সালের ১ এপ্রিল গ্রেফতার করা হয়। এরপর থেকেই তিনি কারাবন্দী। বারবার জামিনের আবেদন করেও মুক্তি পাননি তিনি।

(আরএইচ/এএস/জুলাই ১৫, ২০১৬)