পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :পীরগঞ্জের ভেন্ডাবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতির অভিযোগে ৩ শতাধিক মানুষ মানববন্ধন ও সমাবেশ করেছে। ওই ঘটনায় বিদ্যালয়টিতে চলমান পরীক্ষা পুলিশ পাহারায় নেয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার ভেন্ডাবাড়ী সদরে ওই কর্মসুচী পালিত হয়েছে।

জানা গেছে, ভেন্ডাবাড়ী উচ্চ বিদ্যালয়টির প্রধান শিক্ষক আজিজুল ইসলামের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতির অভিযোগে শিক্ষার্থীদের অভিভাবক, এলাকাবাসীসহ বিভিন্ন পেশাজীবি নেতৃবৃন্দ উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট বিভাগে লিখিত অভিযোগ করে। কিন্তু কোন পদক্ষেপ না নেয়ায় গতকাল এলাকাবাসী মানববন্ধন করেছে।

মানববন্ধনের আগে সমাবেশে উপজেলা আ’লীগ নেতা সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ভেন্ডাবাড়ী ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুল হালিম সরকার, সম্পাদক রেজাউল করিম পঁচা, ইউপি সদস্য হাফিজুর রহমান, আ’লীগ নেতা শহিদুল ইসলাম লাল, মিজানুর রহমান, বাবলু মিয়া সহ অনেকে। বক্তারা বলেন- ওই প্রধান শিক্ষক সম্প্রতি বিনা নির্বাচনে গোপনে ম্যানেজিং কমিটি গঠন, শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ভর্তি ফিস, মাসিক বেতন ও বিদ্যুৎ বিলের টাকা আদায় এবং পরীক্ষার হলে শিক্ষার্থীদের খাতা আটক রেখে ফিস আদায় করার অভিযোগ করে।

অপরদিকে সমাবেশ ও মানববন্ধন চলাকালে বিদ্যালয়টিতে পুলিশ পাহারায় প্রধান শিক্ষক পরীক্ষা নেন।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহতাব হোসেন বলেন- অপরাধ করলে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে তিনি এর আগের অভিযোগের ব্যাপারে কোন মন্তব্য করেননি। উল্লেখ্য, বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মঞ্জুর হোসেন মন্ডলকে এবারো সভাপতি করা হয়েছে।


(জিকেবি/এস/জুলাই ১৬,২০১৬)