আগৈলঝাড়া (বরিশাল ) প্রতিনিধি :বরিশালের আগৈলঝাড়ায় সড়ক ও জনপথ বিভাগের বেইলী ব্রীজ অপসারনের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকদের প্রতিবাদ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ মিছিলের খবর পেয়ে সওজ’র শ্রমিকেরা গা ঢাকা দেয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সাথে গৌরনদীর যোগাযোগের জন্য সওজ বিভাগ গৈলা মাধ্যমিক বিদ্যালয় এলাকায় প্রধান সড়কে বেইলী ব্রীজ নির্মাণ করে। পরবর্তিতে হাইওয়ের সড়কের জন্য একটি উঁচু ব্রীজ নির্মাণ করা হলেও গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের যাতায়াতের সুবিধার্থে ওই বেইলী ব্রীজটি ব্যবহার করে আসছিলেন এলাকাবাসী।

গতকাল সোমবার সকালে পুরানো ওই বেইলী ব্রীজ সওজ বিভাগের শ্রমিকেরা অপসারণ করতে গেলে গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল শুরু করে। বিক্ষোভ মিছিলের সময় সওজ’র কর্মরত শ্রমিকেরা আত্মরক্ষার্থে গা ঢাকা দেয়।

পরে ওই স্থানে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সভাপতি গিয়াস উদ্দিন মোল্লা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জসীম সরদার, স্কুলের প্রধান শিক্ষক জহিরুল হক।

ম্যানেজিং কমিটির সভাপতি গিয়াস উদ্দিন মোল্লা জানান, এলাকাবাসীর দাবির মুখে বেইলী ব্রীজের খুলে ফেলা বেইলীর অংশ বিশেষ শ্রমিকেরা পরে লাগিয়ে দিয়েছে।

(টিবি/এস/জুলাই ১৮,২০১৬)