আবু নাসের হুসাইন, ফরিদপুর : দরিদ্র কৃষক পরিবারের সন্তান ৭ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী নাহিদা (১২) ক্যান্সার নামক মরণব্যাধিতে আক্রান্ত। নাহিদার জীবন বাঁচাতে এগিয়ে আসুন। ফরিদপুরের নগরকান্দা উপজেলার পুরাপাড়া ইউনিয়নের বনগ্রামের দরিদ্র কৃষক মোহাম্মদ আলী এবং আনন্দ স্কুলের শিক্ষিকা নাসিমা সুলতানার একমাত্র কন্যা সন্তান নাহিদা। বর্তমানে বাম্মনডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী। সে ২০১৪ সালের পিএসসি পরীক্ষায় অংশ নিয়ে এ প্লাস পেয়েছিল।

জানা যায়, ২০১৬ সালের শুরুতেই পা পিছলে পড়ে ডান পা ভেঙ্গে যায়। তারপর অর্থাভাবে হাসপাতালে নিয়ে চিকিৎসা করতে না পারায় ফকিরের কাছে নিয়ে জাব দিয়ে চিকিৎসা করায়। আর এই ফকিরের কাছে গিয়ে চিকিৎসা করানোতেই কাল হলো হতভাগ্য স্কুলছাত্রীর। পায়ের টিউমারের উপর জাব বাধায় টিউমারটি ফেটে ক্যান্সার আক্রান্ত হয়। এই মরণব্যাধি ক্যান্সার সনাক্ত করতে বেশ কিছুদিন কেটে যায় ।

কয়েকমাস ধরেই ক্যান্সার আক্রান্ত নাহিদার স্কুলে যাওয়া বন্ধ রয়েছে। গত কয়েকমাসে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ ডাঃ সুনিল কুমার বসু , জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিউটের বিশিস্ট ক্যান্সার বিশেষজ্ঞ ডাঃ গোলাম মোস্তফাসহ বেশ কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে চিকিৎসা করানো হয়। বর্তমানে এ্স আই সি আর এইচ মহাখালীর শিশু রক্তরোগ ও ক্যান্সার বিশেষজ্ঞ ডাঃ রাশেদ জাহাঙ্গীর কবিরের অধিনে চিকিৎসাধীন আছে। টাকার অভাবে কোন প্রাইভেট হাসপাতালে রেখে চিকিৎসা করানো সম্ভব না হওয়ায় মহাখালী বক্ষব্যাধী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিকিৎসকদের পরামর্শ মরনব্যাধীতে আক্রান্ত মেধাবী স্কুলছাত্রীটিকে বাঁচাতে দ্রুত উন্নত চিকিৎসার প্রয়োজন। আর এর জন্য অনেক টাকার প্রয়োজন যা নাহিদার অসহায় দরিদ্র বাবা-মায়ের পক্ষে যোগার করা সম্ভব নয়। সামান্য ভিটে-মাটি যা ছিল তা বিক্রি করে যা যোগাড় করেছিল তা ইতিমধ্যেই চিকিৎসায় খরচ হয়ে গিয়েছে। এই অবস্থায় মেয়ের জীবন বাঁচাতে সমাজের বিভিন্ন শ্রেনীপেশার দানশীল ব্যক্তিদের কাছে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন তার পিতামাতা। সমাজের বিভিন্ন শ্রেণীপেশার হৃদয়বান মানুষের সহযোগিতাই পারে মেধাবী স্কুলছাত্রী নাহিদার জীবন বাঁচাতে।

নাহিদাকে সাহায্যে পাঠানোর ঠিকানা : নাছিমা সুলতানা সঞ্চয়ী হিসাব নং ৩৪১২১৯৮৯, সোনালী ব্যাংক নগরকান্দা শাখা, ফরিদপুর। নাহিদার বাবার বিকাশ একাউন্ট নম্বরে সাহায্যে পাঠাতে পারেন আপনারা বিকাশ একাউন্ট নম্বর : ০১৬২৬৯৩১১৪৭।

(এএনএইচ/এএস/জুলাই ১৮, ২০১৬)